সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৩:০৪ অপরাহ্ন

অবৈধ গাড়ি স্ট্যান্ডের বিরুদ্ধে মেয়র আরিফের অভিযান

অবৈধ গাড়ি স্ট্যান্ডের বিরুদ্ধে মেয়র আরিফের অভিযান

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : সিলেট নগরীর চৌহাট্টা ও আম্বরখানায় রাস্তা দখল করে অবৈধভাবে গড়ে উঠা দু’টি মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশার স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার মহানগর পুলিশের সহযোগিতায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ দু’টি অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করেন।

দীর্ঘদিন ধরে অক্ষত থাকা এ স্ট্যান্ড দু’টির কারণে চৌহাট্টা-রিকাবীবাজার ও আম্বরখানা-বিমানবন্দর সড়কে যানজট সৃষ্টির পাশাপাশি যান ও পথচারীর চলাচলে বিঘ্ন ঘটলেও প্রশাসন ছিল উদাসীন। অবশেষে দীর্ঘদিন পর সিসিকের অভিযানে এ দু’টি স্ট্যান্ড উচ্ছেদ হলো।

অভিযানে বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও মামলা দায়ের করা হয়েছে।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, সিলেট নগরীর যানজটের মূল কারণ যত্রতত্র অবৈধ পার্কিং ও অবৈধ গাড়ি স্ট্যান্ড। এই অবৈধ পার্কিংয়ের কারণে সৃষ্ট যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন নগরবাসী। অবৈধ স্ট্যান্ড ও অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি জানান, নগরীর বিভিন্ন বিপনী বিতান, মার্কেটের সামনে রাস্তার উপর মটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে কার পার্কিং সুবিধা না থাকায় পুরো শহরজুড়ে এমন চিত্র দেখা যায়। যার ফলে যানজট নগরবাসীর নিত্যসঙ্গি হয়ে উঠেছে।

মেয়র বলেন, এখন থেকে নগরীতে যত্রতত্রভাবে গাড়ি স্ট্যান্ড আর যেখানে-সেখানে গাড়ি পার্কিং করতে দেয়া হবেনা। তিনি বলেন, নগরীর মার্কেট বিপনী বিতান ব্যবসায়ীদের পার্কিংয়ের ব্যবস্থা করেই ব্যবসা করতে হবে। সকল অনিয়মকে নিয়ম ও আইনের মধ্যে নিয়ে আসতে কাজ শুরু হয়েছে উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অবৈধ স্ট্যান্ড ও অবৈধ গাড়ি পাকিংয়ের বিরুদ্ধে সিসিক কঠোর অবস্থানে রয়েছে। এক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না।

অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ (ট্রাফিক) মো. ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারসহ বিপূল সংখ্যক পুলিশ সদস্য ও সিসিকের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ