শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৬:০৭ পূর্বাহ্ন

অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে চার্জশিট

অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে চার্জশিট

ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

বিনোদন ডেস্ক:নিরাপদ সড়ক চাই আন্দোলনে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়েছে।

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ১২ মে এ চার্জশিট দাখিল করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের পরিদর্শক শওকত আলী সরকার এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়, আসামি নওশাবা গত বছরের ৪ আগস্ট ফেসবুক লাইভে এসে আবেগময় কণ্ঠে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করেন। তিনি ইচ্ছাকৃতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন।

আদালত সূত্র জানায়, গত বছরের ৪ আগস্ট বিকাল ৪টার দিকে আবেদনময়ী কণ্ঠে আসামি ফেসবুকে লাইভ ভিডিও সম্প্রচার করেন।

সেখানে তিনি বলেন, ‘আমি কাজী নওশাবা আহমেদ, আপনাদের জানাতে চাই- জিগাতলায় একটু আগে একটি স্কুলে একটি ছেলের চোখ তুলে ফেলা হয়েছে এবং দুইজনকে মেরে ফেলা হয়েছে।

একটু আগে ওদেরকে অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ প্লিজ ওদেরকে বাঁচান। তারা জিগাতলায় আছে। আপনারা এখই নামবেন। আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যান।

এটা আমার রিকোয়েস্ট।’ প্রকৃতপক্ষে সে সময় জিগাতলায় ওই ধরনের কোনো ঘটনা ঘটেনি। সে ইচ্ছাকৃতভাবে ও পূর্বপরিকল্পিতভাবে রাষ্ট্র ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য এবং জনসাধারণের অনুভূতিতে আঘাত করার জন্য এরূপ মিথ্য ও মানহানিকর বক্তব্য প্রকাশ করে।

এ অভিযোগে ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর র‌্যাবের ডিএডি আমিরুল ইসলাম বাদী হয়ে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মামলা করেন।

পরে নওশাবাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ মামলায় নওশাবাকে গত বছরের ৫ আগস্ট প্রথম দফায় ৫ দিনের ও ১০ আগস্ট দ্বিতীয় দফায় ২ দিনের রিমান্ডে নেয় পুলিশ। মামলার আলামত হিসেবে নওশাবার ব্যবহৃত একটি মোবাইল জব্দ করা হয়েছে। চার্জশিটে মোট ২০ জনকে সাক্ষী করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ