মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১২:১৬ পূর্বাহ্ন

অর্থমন্ত্রীর বাসায় যাওয়া নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই: ইনাম চৌধুরী

অর্থমন্ত্রীর বাসায় যাওয়া নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই: ইনাম চৌধুরী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: অর্থমন্ত্রীর বাসায় যাওয়া নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই বলে মন্তব্য করেছেন সিলেট-১ আসনের বিএনপির প্রার্থী ও দলটির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সিলেট নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। এর আগে বৃহস্পতিবার সকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসায় সৌজন্য সাক্ষাতে যান প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী। তাঁর এই সৌজন্য সাক্ষাত নিয়ে বিএনপির নেতা কর্মীদের সমালোচনার প্রেক্ষিতে সন্ধ্যায় সংবাদ সম্মেলনে আসেন ইনাম আহমদ।

এসময় তিনি বলেন, আমি সিলেটে এসে দেখেছি অনেক ধরপাকড় চলছে, হামলা- মামলা দেয়া হচ্ছে। এই সম্প্রীতি রক্ষার জন্য আমি অর্থমন্ত্রীর বাসায় গিয়েছিলাম। অর্থমন্ত্রী সিলেটের মন্ত্রী এটা সিলেটের ট্রেডিশনেরই অংশ। সিলেটে সৌহাদ্যপূর্ণ আবহ রয়েছে। এটা বজায় রাখতেই আমি সেখানে গিয়েছিলাম। যাতে করে প্রশাসন ও জনগণ এটা দেখে বুঝতে পারেন এখানে আমরা যুদ্ধ করতে অবতীর্ণ হইনি। সিলেটের জনগণও এটাই চায়।

ইনাম আহমদ চৌধুরী বলেছেন আমরা এখন অত্যন্ত জটিল অবস্থার মধ্যে অবস্থান করছি। দেশনেত্রী খালেদা জিয়া কারারুদ্ধ রয়েছেন। ইলিয়াস আলীসহ অনেককেই গুম করা হয়েছে। হামলা মামলার মাধ্যমে দেশে ভিন্ন অবস্থা বিরাজ করছে। এই সমস্ত অবস্থা থেকে পরিত্রাণ পেতে আন্দোলন সংগ্রামেরই অংশ হিসেবে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। এই অবস্থার পরিসমাপ্তি চাচ্ছি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সমতল ভূমি প্রতিষ্টার আশা এখনো পূরণ হয়নি। সমতল ভূমি প্রতিষ্ঠায় খুব দ্রুতই পদক্ষেপ নিতে হবে দায়িত্বশীলদের। আমরা প্রশ্নবিদ্ধ নির্বাচন চাই না। খালেদা জিয়ার মুক্তি, ইলিয়াস আলীসহ গুম হওয়াদের প্রত্যাবর্তন, হামলা-মামলার অবসানের লক্ষ্য অর্জনে সিলেটবাসী অগ্রণী ভূমিকা পালন করবে।

সিলেট ১ আসনে বিএনপির দুইজন প্রার্থী বিষয়ে সাংবাদিকরা ইনাম আহমদ চৌধুরীর অবস্থান জানতে চাইলে তিনি বলেন, দেশের ৮০ শতাংশ আসনেই বিএনপির একাধিক প্রার্থী রয়েছে। মূলত অসংখ্য থেকেই একাধিক প্রার্থী দেয়া হয়েছে। এখানে বিভক্তির অবকাশ নেই। আমি বিগত ২ দশক থেকে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছি। সিলেটের সাথে আমার আত্মিক সম্পর্ক রয়েছে। ব্যক্তিগত কোন লোভ লালসা বা আসক্তির কারণে আমি প্রার্থী হইনি। প্রার্থী হয়েছি আদর্শের জন্য, আদর্শকেই প্রতিষ্ঠিত করতে। আমার এই উপস্থিতি মোটেও আকস্মিক নয়।

সদ্য বিকল্পধারায় যোগ দেওয়া সাবেক বিএনপি নেতা শমসের মবিন চৌধুরীর গাড়িতে বিএনপি সমর্থকের লাথি দেয়া প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে ইনাম আহমদ চৌধুরী বলেন শমসের মবিন চৌধুরীর সাথে এই ঘটনা অনভিপ্রেত। এটা হিংসামূলক, এতে বিএনপির দায় নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ