বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:২৫ পূর্বাহ্ন

অসহায় বলেই বিব্রত সিইসি’

অসহায় বলেই বিব্রত সিইসি’

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে সাক্ষাতের পর বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, আমরা মনে করি তিনি (সিইসি) অসহায় ও বিব্রতবোধ করছেন। কারণ তিনি কিছুই করতে পারছেন না।

তবু আমরা আশা রাখি-সিইসি যদি সঠিকভাবে পদক্ষেপ নেন, তা হলে আমরা এ নির্বাচন গ্রহণযোগ্য নির্বাচন হিসেবে প্রমাণ করতে পারব।

বুধবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, গত ১০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণায় নেমেছে বিভিন্ন রাজনৈতিক দল ও জোট। প্রথম দিন থেকেই দেশের বিভিন্ন স্থানে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের প্রচারণায় হামলা ও বাধা দেয়ার ঘটনা ঘটছে।

নির্বাচনী প্রচারণার শুরুতেই আমাদের মহাসচিবের গাড়িবহরে আক্রমণ করা হয়েছে। ব্যারিস্টার মওদুদের প্রচারণায় বারবার হামলা করা হচ্ছে। মঈন খানের এলাকায় হামলা চালানো হচ্ছে। পুলিশের সহায়তায় আওয়ামী ও যুবলীগ মিলে এ হামলা করছে।

এ ছাড়া যারা জামিনে আছেন, তাদেরও গ্রেফতার করা হচ্ছে। আবার যারা গ্রেফতার হচ্ছেন, তাদের জামিনও দেয়া হচ্ছে না। এমন ঘটনা প্রতিদিন ঘটছে। নাটোরে জামিনে থাকা সত্ত্বেও বিএনপি নেতা দুলুকে আটক করা হয়েছে।

তিনি বলেন, সরকার চাইছে না আমরা যেন নির্বাচনে প্রচারণা চালাই, নির্বাচনে অংশ নেয়। আর এভাবে তারা যেন একতরফাভাবে নির্বাচন করতে পারে।

তিনি বলেন, এসব ঘটনা জানাতে আজ আমরা এসেছি। কারণ সিইসি বলেছিলেন-আমরা লেভেল প্লেয়িং ফিল্ড দেব। সবাই সমান সুযোগ পাবে। আর এ কারণেই এ বিষয়গুলো আমরা কমিশনকে জানালাম।

সিইসির বিষয়ে সেলিমা রহমান বলেন, সিইসি জানিয়েছেন, যাদের নামে গ্রেফতারি পরোয়ানা আছে পুলিশ তাদের ধরছে। কারও নামে সুনির্দিষ্ট মামলা থাকলে সেটি তিনি কি করে জানবেন। তবে তিনি চেষ্টা করছেন, চেষ্টা করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ