শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৬:৫১ অপরাহ্ন

আইপিএলে ২৩ ক্রিকেটার ভারতীয় বোর্ডের নজরে

আইপিএলে ২৩ ক্রিকেটার ভারতীয় বোর্ডের নজরে

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক  : আইপিএল মানেই টাকার ঝনঝনানি, গ্ল্যামারের হাতছানি। তবু এর মাঝে দিয়েই নিজেদের ক্রিকেটার খোঁজার কাজটা ঠিকই করে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেই ধারা বজায় রেখেছে চলতি আসরেও। ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যতের কথা ভেবে ২৩ জন ক্রিকেটারের বাড়তি নজরে রেখেছে বিসিসিআই।

জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের কাজের চাপের সুষম বণ্টন করতে পারলেও উঠতি ক্রিকেটারদের এই ব্যাপারে তেমন কোনো ধারণা থাকে না। ফলে প্রায়শই ইনজুরিতে পড়তে দেখা যায় উঠতি তারকাদের। এরই মধ্যে ভারতের অনুর্ধ্ব-১৯ দলের তারকা পেসার কামলেশ নাগরকোটি পুরো আইপিএল থেকে ছিটকে গিয়েছেন পায়ের ইনজুরিতে।

এসব ইনজুরি সমস্যা থেকে নিজেদের ক্রিকেটের ভবিষ্যত কাণ্ডারিদের বাঁচিয়ে রাখতেই অভিনব পন্থা বাস্তবায়ন করতে যাচ্ছে বিসিসিআই। স্থানীয় সংবাদ মাধ্যমে বোর্ডের এক মুখপাত্র বলেন, ‘আমাদের খসড়া পরিকল্পনা ছিল উঠতি ক্রিকেটারদের তিনটি ভাগে বিভক্ত করা। প্রথমটি অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে, দ্বিতীয়টি গত কয়েক বছরে অনুর্ধ্ব-১৯ দলে খেলা ক্রিকেটারদের নিয়ে এবং শেষেরটি ভারত ‘এ’ দলের ক্রিকেটারদের নিয়ে। এসব ক্রিকেটারদের আমরা বিশেষভাবে নজরে রাখছি।’

কেন্দ্রীয় চুক্তির বাইরে নজরে থাকা ২৩ ক্রিকেটারের তালিকাঃ

অনুর্ধ্ব-১৯ দল : পৃথ্বী শা, শুভমান গিল, শিভাম মাভি এবং কামলেশ নাগরকোটি
সাবেক অনুর্ধ্ব-১৯ দল : ইশান কিশান, রিশাভ প্যান্ট, আভেশ খান, খলিল আহমেদ এবং সাঞ্জু স্যামসন
ভারত ‘এ’ : শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, বিজয় শংকর, জয়দেব উনাদকাত, বাসিল থাম্পি, দ্বীপক হুদা, মায়াঙ্ক আগারওয়াল, রবিকুমার সামার্থ, নবদ্বীপ সাইনি, সিদ্ধার্থ কৌল, হানুমা বিহারি এবং অংকিত বাবনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ