সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৪:২৬ পূর্বাহ্ন

আইপিএল নিলামে উঠছেন মুশফিক-মাহমুদউল্লাহ

আইপিএল নিলামে উঠছেন মুশফিক-মাহমুদউল্লাহ

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :আসন্ন আসরের নিলামের জন্য ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। এতে জায়গা পেয়েছেন বাংলাদেশি দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। আসছে ১৮ ডিসেম্বর জয়পুরে হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বাদশ আসরের নিলাম।

এ নিলামে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড ছাড়া বাকি টেস্ট খেলুড়ে দেশগুলো থেকে দুইয়ের অধিক খেলোয়াড় ওঠার সুযোগ পেয়েছেন। এ তালিকায় সর্বোচ্চ ২২৬ ক্রিকেটার রয়েছেন আয়োজক দেশ ভারতের। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার ২৬, অস্ট্রেলিয়ার ২৩, উইন্ডিজ ও ইংল্যান্ডের ১৮, নিউজিল্যান্ডের ১৩, আফগানিস্তানের ৮, শ্রীলংকার ৭ এবং জিম্বাবুয়ের দুজন জায়গা পেয়েছেন। এ ছাড়া আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের একজন করে ক্রিকেটার নিলামের জন্য মনোনীত হয়েছেন।

এবারের আইপিএলে অংশ নেবে আট ফ্র্যাঞ্চাইজি। ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখা এবং ছেড়ে দেয়ার কাজ সেরে ফেলেছেন তারা। বাকি আছে ৭০ জনের জায়গা। এ জায়গায় স্থান পেতে লড়াইয়ে নাম লিখিয়েছিলেন এক হাজার ৩ ক্রিকেটার। সেখান থেকে কাটছাঁট করে এ তালিকা করা হয়েছে।

ইতিমধ্যে নিলামে ডাক পাওয়া সব ক্রিকেটারের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে। মুশফিক ও রিয়াদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি। মিস্টার ডিপেন্ডেবল উইকেটরক্ষক এবং মিস্টার কুল ব্যাটিং অলরাউন্ডার হিসেবে এ তালিকায় ঠাঁই পেয়েছেন।

গেল ৬ ডিসেম্বর আইপিএল নিলামের জন্য ৯ ক্রিকেটারের তালিকা পাঠিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই তালিকায় সবচেয়ে বড় চমক ছিলেন সদ্য অভিষিক্ত অফস্পিনার নাঈম হাসান। বাকি আট ক্রিকেটার ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন দাস, ইমরুল কায়েস ও আবু হায়দার রনি। এদের মধ্যে মনোনীত হয়েছেন মুশি ও মাহমুদউল্লাহ।

গেল তিন আসরে আইপিএল মাতিয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এবারও সাকিবকে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ দুই কোটি রুপি ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৯ বিদেশি ক্রিকেটারের। তারা হলেন-লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস (শ্রীলংকা), কলিন ইনগ্রাম (দক্ষিণ আফ্রিকা), ব্রেন্ডন ম্যাককালাম ও কোরি অ্যান্ডারসন (নিউজিল্যান্ড), ক্রিস ওকস ও স্যামুয়েল কুরান (ইংল্যান্ড) এবং শন মার্শ ও ডি’আর্কি শর্ট (অস্ট্রেলিয়া)।

আইপিএল ২০১৯-এর পর্দা উঠবে আগামী ২৯ মার্চ। বিশ্বকাপের ঠিক আগে ১৯ মে পর্দা নামবে মাল্টি মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টের। তবে খেলোয়াড়দের বিশ্রামের কথা মাথায় রেখে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টুর্নামেন্টটির সূচি খানিকটা এগিয়ে আনা হতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ