বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৩:৩৭ পূর্বাহ্ন

“আগামী ২৪ ঘণ্টায় ডুবে যেতে পারে আরো ৪ জেলা”

“আগামী ২৪ ঘণ্টায় ডুবে যেতে পারে আরো ৪ জেলা”

বন্যাকবলিত এলাকার স্কুল। ছবি সংগৃহীত

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:আগামী ২৪ ঘণ্টায় দেশের মধ্যাঞ্চলের আরো চারটি জেলা প্লাবিত হতে পারে- বাংলাদেশের বন্যা পূর্বাভাস এবং সতর্কীকরণ কেন্দ্রের বরাত দিয়ে বিবিসি বাংলা জানিয়েছে। বিবিসি বাংলা বলেছে, এ চারটি জেলা প্লাবিত হলে মোট ২২টি জেলা বন্যা কবলিত হবে। দেশের উত্তরের জেলারগুলোর মধ্যে বন্যায় সবচেয়ে বেশি প্লাবিত হয়েছে কুড়িগ্রামের চিলমারী উপজেলা।
চিলমারীর একজন বাসিন্দা বসির আহমেদ জানিয়েছেন, এখন চিলমারী শতভাগ এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। আমি যে বাড়িতে থাকি সেটা বেশ উচু। বাড়ির মালিক বলছেন, ৮৮ সালের বন্যায়ও তার বাড়িতে পানি ওঠেনি, কিন্তু গতকাল সকালে ওই বাড়িতে পানি উঠেছে। বাড়ির বাইরে কোমরের উপরে পানি রয়েছে। বসির আহমেদ আরো জানান, ডিঙ্গি নৌকায় করে তারা আমার স্ত্রীকে একটা আশ্রয় কেন্দ্রে রেখে এসেছে। চিলমারীর সব জায়গায় এখন পানি আর নৌকায় যাতায়াত করতে হচ্ছে।

কুড়িগ্রামের মত দেশের মধ্যাঞ্চলের চারটি জেলা ফরিদপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ ও রাজবাড়ীতে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বন্যায় প্লাবিত হতে পারে।
বন্যা পূর্বাভাস এবং সতর্কীকরণ কেন্দ্রের কর্মকর্তা মো. শাহেদ কাওসার জানান, উজান থেকে পানি বিভিন্ন নদনদী দিয়ে এখন এসব এলাকা প্লাবিত করবে। উজান থেকে যে পানিটা আসছে বিশেষ করে জামালপুর, কুড়িগ্রামের তিস্তা নদীর সেখান থেকে পানিটা এখন মধ্যাঞ্চলে চলে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ