মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৩:০৬ পূর্বাহ্ন

আফ্রিদির বই নিষিদ্ধে আর্জি

আফ্রিদির বই নিষিদ্ধে আর্জি

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:আত্মজীবনী ‘গেম চেঞ্জারে’ চাঞ্চল্যকর সব অজানা তথ্য ফাঁস করে আলোড়ন সৃষ্টি করেছেন শহীদ আফ্রিদি। বাজারে এখন এর তুমুল চাহিদা। তবে বইটি কতদিন মার্কেটে থাকে তাই দেখার।

ইতিমধ্যে আফ্রিদির বই নিষিদ্ধের দাবিতে আবেদন করা হয়েছে। পাকিস্তানের সিন্ধু হাই কোর্টে (এসএইচসি) আর্জিটি করেছেন দেশটির বিশিষ্ট আইনজীবী আব্দুল জলিল খান। তিনি আবার বুমবুমখ্যাত ক্রিকেটারের পাঁড় ভক্ত। এ নিয়েও শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

আব্দুল জলিলের দাবি, আফ্রিদির ‘গেম চেঞ্জারে’ প্রচুর পরিমাণে মানহানিকর শব্দ ব্যবহার করা হয়েছে। পক্ষান্তরে সেসব সাবেক মহাতারকাদের সুনাম ক্ষুণ্ণ করে।

তিনি বলেন, কিংবদন্তি পাক ব্যাটসম্যান জাভেদ মিঁয়াদাদকে বোঝাতে ‘স্মল ম্যান’ এবং সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের ক্ষেত্রে ‘সরিয়ল’ (বদমেজাজী) শব্দ প্রয়োগ করেছেন আফ্রিদি। এসব মানহানিকর শব্দ। এর মাধ্যমে তিনি ভক্তদের মনে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সম্মান এবং খেলাটির মর্যাদায় আঘাত করেছেন।

গেল সপ্তাহে ভারত-পাকিস্তানে প্রকাশিত হয়েছে আফ্রিদির আত্মজীবনী ‘গেম চেঞ্জার’। এরপর থেকেই এর কাটতি প্রচুর। বলা বাহুল্য, মিঁয়াদাদ, গম্ভীরের পাশাপাশি ওয়াকার ইউনিস, ২০১০ আমিরদের স্পট ফিক্সিং, টিম ম্যানেজমেন্ট নিয়ে নেতিবাচক তথ্য উঠে এসেছে এতে।

নিজের আসল বয়স জানানোর পাশাপাশি ওয়াসিম আকরাম, ইমরান খান ও প্রয়াত কোচ বব উলমারের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। আফ্রিদির জীবনকাহিনী ও ক্যারিয়ারের বহু তথ্যসমৃদ্ধ বইটি লিখেছেন পাকিস্তানের বিখ্যাত সাংবাদিক ওজাহাত খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ