শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৭:২৪ অপরাহ্ন

আবারও টাওয়ার হ্যাম‌লেট‌সের মেয়র জন বিগস

আবারও টাওয়ার হ্যাম‌লেট‌সের মেয়র জন বিগস

নিউজটি শেয়ার করুন

আলী আকবর চেীধরী যুক্তরাজ্য থেকে : যুক্তরাজ্যের সব‌চে‌য়ে বে‌শি বাংলা‌দেশি বংশোদ্ভূত অধ্যু‌ষিত বারা টাওয়ার হ্যাম‌লেট‌সের মেয়র প‌দে পুনর্নির্বাচিত হ‌য়ে‌ছেন লেবার পার্টির প্রার্থী জন রবার্ট বিগস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছি‌লেন পিপলস অ্যালায়েন্সের প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত রাবিনা খান। শুক্রবার (৪ মে) লন্ডনের স্থানীয় সময় দুপু‌রে এ ফল জানা গে‌ছে। দেশটির সংবাদমাধ্যম ডেইলি মিরর তাদের অনলাইন সংস্করণে জানিয়েছে জন বিগস ৩৭ হাজারের ৬১৯ ভোট পেয়ে নির্বাচিত হন আর নিকটতম প্রতিদ্বন্দ্বী রাবিনা খান পেয়েছেন ১৩ হাজার ১১৩ ভোট।

রাবিনা ছাড়াও আরও দুজন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তাদের মধ্যে সাবেক মেয়র লুৎফুর রহমান সম‌র্থিত অহিদ আহমদ পে‌য়ে‌ছেন ১১ হাজার ১০৯ ভোট। আর কনজার‌ভে‌টিভ পা‌র্টির আনোয়ারা আলী পে‌য়ে‌ছেন ৬ হাজার ১৪৯ ভোট।

ইংল্যান্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাউন্সিল থেকে একাধিক বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বলে স্যোশাল মিডিয়ায় প্রচার হচ্ছে। তাদের মধ্যে এ পর্যন্ত যাদের খবর পাওয়া গেছে তারা হচ্ছেন, ব্রেন্ট কাউন্সিল থেকে আবারও কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বিশিষ্ট কমিউনিটি নেতা পারভেজ আহমদ, বার্কিং অ্যান্ড ডেগেনহাম থেকে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ খালেদ নূর, কেমডেন কাউন্সিল থেকে নির্বাচিত হয়েছেন রিতা বেগম ও নাজমা বেগম, বার্কিং থেকে নির্বাচিত হয়েছেন আরেক কমিউনিটি নেতা মো. সদরুজ্জামান খান, বার্কিং অ্যান্ড ডেগেনহাম থেকে আবারও নির্বাচিত হয়েছেন ফারুক চৌধুরী ও সৈয়দ ফিরোজ গনি, নির্বাচিত হয়েছেন ফয়জুর রহমান।

সুইন্ড কাউন্সিল নির্বাচনে পঞ্চমবারের মতো নির্বাচিত হয়েছেন কাউন্সিলর জুনাব আলী। তিনি আগামী ১৮ মে প্রথম এশিয়ান মেয়র হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন বলে জানা গেছে। এছাড়া, এ কাউন্সিল থেকে নির্বাচিত হয়েছে আব্দুল আমিন। ক্রয়ডন কাউন্সিল থেকে আবারও নির্বাচিত হয়েছেন শেরওয়ান চৌধুরী। বার্কিং থেকে নির্বাচিত হয়েছেন সাংবাদিক সৈয়দা সায়মা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ