শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:৫৬ অপরাহ্ন

“আমরা ইরানের সঙ্গে যুদ্ধ চাই না : সৌদি আরব”

“আমরা ইরানের সঙ্গে যুদ্ধ চাই না : সৌদি আরব”

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:‘ইরানের সঙ্গে সৌদি আরব যুদ্ধ চায় না। ইয়েমেনে এখন যুদ্ধ অবসানের সময় হয়ে এসেছে।’ জাতিসংঘে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আল-মুয়াল্লিমি শুক্রবার এসব কথা বলেছেন।

তিনি বলেন, ‘আমরা ইয়েমেনে কিংবা অন্য জায়গায়ও ইরানের সঙ্গে যুদ্ধ চাই না। ইয়েমেনে যুদ্ধ শেষ করার এখনই উপযুক্ত সময়। ইয়েমেনে অবৈধ দখলদারিত্বমূলক ক্ষমতার অবসানের জন্য জাতিসংঘের প্রস্তাবনা ২২১৬ হুথি বিদ্রোহীদের মেনে নেয়া উচিত।’

শুক্রবার জাতিসংঘে নিযুক্ত ইয়েমেনের প্রতিনিধি আব্দুল্লাহ আল-সাদি, আমিরাতের ডেপুটি স্থায়ী প্রতিনিধি, বাহরাইনের প্রতিনিধি ও আরব লীগের প্রতিনিধিদের উপস্থিতিতে মক্কা সম্মেলনে নেয়া সিদ্ধান্তের একটি কপি জাতিসংঘ প্রধান অ্যান্টনিও গুতেরেসের কাছে হস্তান্তর করেন সৌদি রাষ্ট্রদূত আল-মুয়াল্লিমি।

ইয়েমেন, লেবানন এবং অন্যান্য স্থানে মিত্রদের মাধ্যমে ইরান যে ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে, সেটি নিয়ে সম্প্রতি সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠিত সম্মেলনে আলোচনা করেন আরব লীগের সদস্যরা।

গত মাসে আরব সাগরে ও ওমান সাগরে দুটি ট্যাঙ্ক বিস্ফোরণে ইরানের জড়িত থাকার বিষয়টিও ওই আলোচনায় ছিল। ইরানের এ ধরনের কার্যকলাপ বন্ধ করতে জাতিসংঘ প্রধানকে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন আরব লীগের প্রতিনিধিরা।

তাদের এই উদ্বেগ নিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ জাবেদ জারিফের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন অ্যান্টনিও গুতেরেস।

জিনজিয়াংয়ে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের ওপর চীন সরকারের নিপীড়ন ইস্যুতে সৌদি আরবের অবস্থানের ব্যাপারে জানতে চাইলে রাষ্ট্রদূত মুয়াল্লিমি বলেন, বিশ্বের মুসলিমদের জন্য সৌদি আরবের চেয়ে অন্য দেশের বেশি উদ্বেগ নেই।

সূত্র : মিডল ইস্ট মনিটর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ