শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৮:৫১ পূর্বাহ্ন

আ’লীগ সিন্ডিকেটের দৌরাত্ম্যে বাজার নিয়ন্ত্রণহীন

আ’লীগ সিন্ডিকেটের দৌরাত্ম্যে বাজার নিয়ন্ত্রণহীন

ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: সংগৃহীত

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :  রমজানে বাজার নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির দাবি, ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের দৌরাত্ম্যে বাজার নিয়ন্ত্রণহীন।
শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, রোজা শুরু হয়েছে। আগে প্রত্যেকটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কত ছিল, আর রোজার শুরু থেকে কত হয়েছে- এটা অনেক পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারেনি।

তিনি বলেন, সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। কারণ আওয়ামী লীগের ব্যবসায়ীদের এত বেশি অবৈধ সুযোগ-সুবিধা দেয়া হয়েছে যে এখন কোনো কিছুর ওপর সরকারের নিয়ন্ত্রণ নেই। তাদের কোনো চেইন অব কমান্ড নেই। এই সরকারে কোনো দায়িত্ববোধও নেই।

‘গ্রহণযোগ্য নির্বাচন ও বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

সংগঠনটির উপদেষ্টা মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

এর আগে সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারি সিন্ডিকেটের কারণেই রমজানে বাজার নিয়ন্ত্রণ করতে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তিনি বলেন, রমজানে প্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম প্রতিদিন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা থেকে ক্রমাগতভাবে দূরে সরে যাচ্ছে। সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় খাদ্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা। ক্ষমতাসীন সিন্ডিকেটের দৌরাত্ম্যে বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।

জ্বালানি সংকট তীব্র হওয়ায় উদ্বেগ প্রকাশ করে রিজভী বলেন, গ্যাস অধিকাংশ সময়ই থাকে না। যদিও কখনও আসে তাতে আগুন ধিকিধিকি করে জ্বলে। তাতে রান্না দূরে থাক, পানিও গরম হয় না। ঢাকা শহরের প্রান্তিক এলাকাগুলোতে গ্যাস থাকে না বললে চলে।

এ সময় দলের কারাবন্দি সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্র ইসলাম অমিতকে আরও কয়েকটি মামলায় জড়িত করার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তির দাবি জানান রিজভী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ