শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৭:২৫ অপরাহ্ন

আলোচনা থাকলে সমালোচনা থাকবেই: নুসরাত ফারিয়া

আলোচনা থাকলে সমালোচনা থাকবেই: নুসরাত ফারিয়া

নিউজটি শেয়ার করুন

বিনোদন ডেস্ক:ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া। কলকাতায় অঙ্কুশের সঙ্গে ‘বিবাহ অভিযান’ ছবিতে অভিনয় করছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত `শাহেনশাহ’ ছবিটিও। নতুন ছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

‘বিবাহ অভিযান’ ছবিতে কাজ করার অভিজ্ঞতা কেমন?

ছবিটিতে কাজ করে আমি বেশ তৃপ্ত। এটি অনেকটা রোমান্টিক-কমেডি ধাঁচের ছবি। কিন্তু ‘বিবাহ অভিযান’ ছবিতে দেখা যাবে নতুন ধাঁচের কমেডি। ছবিটি যেহেতু কিছুটা কমেডি ঘরানার, তাই সবসময় শুটিং সেটে আমরা হই-হুল্লোড় করে কাজ করতাম। সত্যি বলতে, এই প্রথম কোনো শুটিং সেটে যাওয়ার জন্য অপেক্ষা করে বসে থাকতাম। প্রতিনিয়ত মনে হতো কখন শুটিং শুরু হবে। তবে কাজ করতে গিয়ে কিছুটা চ্যালেঞ্জও নিতে হয়েছে। কারণ এটি আমার প্রথম কলকাতার ছবিতে অভিনয়। তা ছাড়া কলকাতার পরিচালক বিরসা দাসগুপ্তের পরিচালনায় ছবিতে অঙ্কুশসহ রুদ্রনীল ঘোষ, সায়নী ঘোষ, প্রিয়াঙ্কা সবাই কলকাতার। তাই এখানকার কথা-উচ্চারণ-চলন-বলন রপ্ত করতে হয়েছে।

আপনার অভিনীত অন্যান্য ছবি থেকে এটি কতটা আলাদা?

অনেকটাই আলাদা। একটু খেয়াল করলে বোঝা যায়, আমার অভিনীত বেশিরভাগ ছবির প্রেক্ষাপট অনেকটাই স্বতন্ত্র। এ ছাড়া এর আগে আমি অ্যাকশন লুকে, কখনও বা ‘পাশের বাড়ির মেয়ে’ এমন চরিত্রে অভিনয় করেছি। কিন্তু এটাতে তেমন কিছু না। আমার চরিত্রটা কেমন সেটা নিয়ে কিছু বলতে পারব না এখন। তবে এটা বলতে পারি, ছবিটি নতুন সময়ের, তাই এর স্বাদ, ঢং ও ধরনও হবে নতুন। ছবিটি নিয়ে পরিচালকের চিন্তা-ভাবনাও অন্যরকম।

অঙ্কুশের সঙ্গে তো দীর্ঘ চার বছর পর অভিনয় করছেন?

হ্যা, সর্বশেষ আশিকী ছবিতে আমরা একসঙ্গে কাজ করেছি। প্রায় চার বছর পর বিবাহ অভিযানে একসঙ্গে কাজ করছি। এর মধ্যে অঙ্কুশ অনেক কাজ করেছে, তার অনেক পরিবর্তনও হয়েছে। কিন্তু আমার কাছে সে পুরনো বন্ধুর মতোই। ওর সঙ্গে কাজ করাটা বরাবরই আনন্দের।

সমসাময়িক অনেকে নাটকে অভিনয় করলেও আপনাকে দেখা যায় না…

সিনেমা ও বিজ্ঞাপনের শুটিং নিয়ে ব্যস্ত থাকার কারণে নাটকে সেভাবে কাজ করা হয় না। তবে এখন আমাদের দেশে ভালো ভালো নাটক হচ্ছে। গল্পগুলোও চমৎকার। ভালো গল্পের নাটকে অভিনয় করতে আমারও খুব ইচ্ছে হয়। তবে তা সময়সাপেক্ষ। শুধু ভালো গল্প পেলে সময় বের করে নাটকে অভিনয় করার ইচ্ছা আছে।

যদি আপানকে নাটকে নির্দিষ্ট কোনো অভিনেতার সঙ্গে অভিনয় করতে বলা হয়, তাহলে কার সঙ্গে কাজ করবেন?

আমাদের দেশে অনেক ভালো অভিনেতা রয়েছেন। আমি প্রায়ই তাদের অভিনীত নাটক দেখি। আমার খুব ইচ্ছা মোশররফ করিম, চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করার।

নতুন কোনো গান নিয়ে ভাবছেন?

আমি অভিনয়ের মানুষ। নিজের ভালোলাগা থেকেই গান করছি। প্রথম গান ‘পটাকা’য় যে সাড়া পেয়েছি তাতেই অভিভূত। শ্রোতাদের ভালোবাসার ডানায় ভর করেই সামনে নতুন গান নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। তবে টাইম ফ্রেমটা বলতে পারছি না। এখন এই গানের আবেশেই রয়েছি।

অভিনয়ের পাশাপাশি উপস্থাপনাও করছেন। কোনটি বেশি চ্যালেঞ্জিং?

আমার কাছে দুটো কাজই চ্যালেঞ্জিং। যখন যে কাজ করি সেটা শতভাগ মন দিয়ে চ্যালেঞ্জ নিয়েই করার চেষ্টা করি। আর এতেই সাফল্য ধরা দেয়।

ভিন্ন প্রসঙ্গে আসা যাক, সম্প্রতি একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে আপনার উপস্থাপনা নিয়ে অনেকে সমালোচনা করেছেন? বিষয়টি কীভাবে দেখছেন?

তাই নাকি! সমালোচিত হওয়ার মতো এমন কিছু করেছি বলে তো মনে পড়ে না। যারা সমালোচনা করছেন তাদের ঠিক কী উদ্দেশ্য, তা আমার বোধগম্য নয়। অবশ্য আমি সেসব নিয়ে ভাবতেও চাই না। কারণ কাউকে নিয়ে আলোচনা থাকলে সমালোচনা থাকবেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ