শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ১০:৪৪ অপরাহ্ন

ইভিএমে ভোট দিয়ে উচ্ছ্বসিত ভোটাররা

ইভিএমে ভোট দিয়ে উচ্ছ্বসিত ভোটাররা

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: আম্বরখানা গার্লস উচ্চ বিদ্যালয় ও কলেজে ইভিএম পদ্ধতিতে ভোট দিচ্ছেন ভোটাররা।
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে। সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের আম্বরখানা গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের দুটি কেন্দ্রে ইলেট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হচ্ছে। ইভিএমে ভোট দিয়ে উচ্ছ্বসিত ভোটাররা। বলছেন এ পদ্ধতিতেই স্বল্প সময়ে ও সহজে ভোট দেয়া সম্ভব।

এ দুটি কেন্দ্রে দুই হাজার ৫৫৬ জন পুরুষ এবং এক হাজার ৯৫৭ জন নারী ভোটার রয়েছেন। হাউজিং এস্টেট, মনিপুরীপাড়া এবং দত্তপাড়ার ভোটাররা এই দুটি কেন্দ্রে ভোট দিবেন।
ইভিএমের ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীরা হচ্ছেন, জাবের আহমদ চৌধুরী, মোহাম্মদ কামরুজ্জামান, সোহাদ রব চৌধুরী, রেজাউল হাসান লোদী (কয়েস লোদী), শেখ তোফায়েল আহমদ সেফুল, শাকিল আহমদ।

সকাল ৮টা থেকে একযোগে শুরু হয়েছে সিসিক নির্বাচনের ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলছে এখানকার পুরুষ ইভিএম কেন্দ্রের ২টি এবং নারী কেন্দ্রের ২টি বুথে। আলাদা লাইনে দাঁড়িয়ে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

সিলেট সিটি কর্পোরেশেন ৪ নং ওয়ার্ডের হাউজিং স্টেট এলাকার বাসিন্দা ফারহানা আক্তার লোদী সিলেট ভয়েসকে বলেন, ইভিএম ভোটিং সিস্টেমটা অনেক ভালো লাগছে। প্রথমবারের মতো ইভিএম সিস্টেমে ভোট দিলাম।

প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কোন বিষয়টি বিবেচনায় নিয়েছেন এমন প্রশ্নে তিনি বলেন, কর্মদক্ষতা যার আছে, যিনি আমাদের এই ওয়ার্ডকে এবং মেয়র প্রার্থীর ক্ষেত্রে যিনি উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে পারবেন তাকেই আমি ভোট দিয়েছি।

এর আগে ২০১৩ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে মদনমোহন কলেজ কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়ার ব্যবস্থা ছিল। নির্বাচনের আগের দিন রোববার আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ইভিএম যন্ত্রপাতি নেওয়া হয়েছে।

এ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. আক্তারুজ্জামান সিলেট ভয়েসকে বলেন, ইভিএমে ভোট নেওয়ার জন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মীদের সাত দিন ধরে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ইভিএমে ভোট দেওয়ার পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছে। এটি ভালো একটি পদ্ধতি। আমি নিজেই প্রোগ্রামার হওয়ায় বিষয়টি নিয়ে ভালোই ধারণা আছে। এছাড়া এখানে যারা আছেন বেশিরভাগই প্রযুক্তিজ্ঞান সম্পন্ন। ইভিএমে ভোটারদের অভ্যস্ত করতে গতকালও মক ভোটিং করা হয়েছে। নতুন পদ্ধতিতে ভোট দিতে উৎসাহী ভোটাররাও বলে জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ