মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০১:০০ পূর্বাহ্ন

ইসিতে গ্রেপ্তারকৃতদের তালিকা দিলো বিএনপি

ইসিতে গ্রেপ্তারকৃতদের তালিকা দিলো বিএনপি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক ::বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গ্রেপ্তরকৃত বিএনপির ৪৭২ নেতাকর্মীর তালিকা ইসিতে জমা দিয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) দুপুরের দিকে সিইসি কেএম নুরুল হুদার বরাবর এ তালিকা জমা দেয় দলটি। তালিকায় বলা হয়েছে, তফসিলের পর এ পর্যন্ত বিএনপির ৪৭২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি দেয়া হয় কমিশনে।

চিঠিতে বলা হয়, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আশপাশের এলাকাসহ সারা দেশ থেকে দলের ৪৭২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ মর্মে পাঁচটি এজাহারও পাওয়া গেছে। গ্রেফতার হওয়া নেতাকর্মীদের পদ তালিকা জমা দেয়া হল। পরে আরও পাওয়া গেলে সেগুলোও জমা দেয়া হবে।

তালিকা জমা দেয়ার পর সালাহউদ্দিন খান সাংবাদিকদের বলেন, ‘তফসিল-পরবর্তী সময়ে ৪৭২ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। কমিশন থেকে বলা হয়েছিল, তফসিল-পরবর্তী সময়ে কাউকে গ্রেপ্তার করা হবে না; কিন্তু করা হয়েছে। সেই তালিকা জমা দিলাম।’

প্রসঙ্গত গত বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠকে তফসিলের পর গ্রেফতার নেতাকর্মীদের নাম-পদবিসহ তালিকা জমা দিতে বলেছিল নির্বাচন কমিশন। এরই পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নাম-পদবিসহ এ তালিকা জমা দিল বিএনপি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ