মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৭ পূর্বাহ্ন

ঈদসপ্তাহে পর্যটক উপস্থিতি কম শ্রীমঙ্গলে!

ঈদসপ্তাহে পর্যটক উপস্থিতি কম শ্রীমঙ্গলে!

নিউজটি শেয়ার করুন

শ্রীমঙ্গল প্রতিনিধি : যানজট আর কোলাহল মুক্ত পরিবেশে ঈদের আনন্দকে উপভোগ করতে বর্তমানে শ্রীমঙ্গলের দর্শনীয় পর্যটনস্পটগুলোতে প্রকৃতিপ্রেমীরা ভীড় করছেন। তবে লাগাতার বৃষ্টির কারণে গতবারের তুলনায় এ সংখ্যাটা কিছুটা কম। সবুজ চা বাগান, বিটিআরআই, লাউয়াছড়া জাতীয় উদ্যান, বধ্যভূমি ৭১, মাধবপুর লেক, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন, বাইক্কাবিল, নীলকন্ঠ চা কেবিন ইত্যাদি স্থানগুলোতে পর্যটকদের ভীড় লক্ষ করা গেছে।

ঢাকা থেকে স্বপরিবারে ঘুরতে আসা রানা আহমেদ বলেন, সকাল থেকেই বিভিন্ন জায়গা দেখছি। আমার ছেলেমেয়েরা চা বাগান, বন জঙ্গল দেখে খুবই আনন্দ পাচ্ছে। এবারের ঈদে আমরা পুরো পরিবার নিয়ে শ্রীমঙ্গলে ঘুরতে এসেছি।
সিলেট থেকে আসা ফারজানা খান জানান, শ্রীমঙ্গলের সব দর্শনীয় স্থান ঘুরে ঘুরে দেখছি। সারাবছর কাজ নিয়ে অনেক ব্যস্ত থাকি। ঈদ কিংবা অন্য কোন ছুটি পেলে ঘুরতে যেতে ভালোই লাগে।

শ্রীমঙ্গল টি টাউন রেষ্ট হাউজের ব্যবস্থাপক ওয়াহেদ আহমেদ  বলেন, পর্যটকদের পছন্দের তালিকায় শ্রীমঙ্গল থাকায় এখানকার হোটেল মালিকরা সারাবছরই পর্যটকের অপেক্ষায় থাকেন। তাছাড়া সারাবছরের তুলনায় ঈদের সময় পর্যটকদের উপস্থিতি বেশী থাকে, অনেক সময় হাউজফুলও হয়। তবে এবছর পর্যটকদের সংখ্যা কিছুটা কমে গেছে।

এব্যাপারে শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার আহ্বায়ক কমিটির সদস্য এস কে দাশ সুমন  বলেন, পর্যটননগরী শ্রীমঙ্গলে বরাবরই পর্যটক সমাগম থাকে। আমি মনেকরি লাগাতার বৃষ্টি হওয়ার কারণেই হয়তো এবারের ঈদে শ্রীমঙ্গলে পর্যটক উপস্থিতি কিছুটা কম।

এদিকে ঈদের ছুটিতে প্রতিবছরই দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা শ্রীমঙ্গলে ভীড় করেন। এজন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন দর্শনীয় স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সাদা পোশাকে পুলিশ রয়েছে বলে ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ