সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:১৪ পূর্বাহ্ন

ঈদের আগে ও পরে ৬ দিন মহাসড়কে ভারী যান চলাচল নিষিদ্ধ

ঈদের আগে ও পরে ৬ দিন মহাসড়কে ভারী যান চলাচল নিষিদ্ধ

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:মহাসড়কে চাপ কমাতে ঈদুল আজহার আগের তিন দিন ও পরের তিন দিন ট্রাক-লরি-কাভার্ডভ্যানসহ ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে এ সময় গার্মেন্টস পণ্য, জ্বালানিবাহী গাড়ি বা নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি চলতে পারবে।

সোমবার সচিবালয়ে ঈদে সড়ক বিভাগের প্রস্তুতি ও সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান মন্ত্রী।

ঈদে যাত্রীদের ভোগান্তি কমাতে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলার রাখার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে সাত দিন ও পরের তিন দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে।

সড়কের পরিস্থিতি আগের চেয়ে ভালো এমনটি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবার আমাদের প্রস্তুতি ভালো। মহাসড়কের অবস্থাও আগের যেকোনো সময়ের চেয়ে ভালো। সড়কের ভাঙ্গাচোরার কারণে যানজটের সৃষ্টি হবে না। দেশের বন্যাকবলিত এলাকার সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। তবে মহাসড়কগুলোতে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই।‘এভরি হাইওয়েজ ইন গুড সেইফ, রাইট অ্যাট দ্য মোমেন্ট। সামনে ভালো থাকবে, এটিই আমরা আশা করছি।’

দেশের মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ভাঙাচোরা সড়ক-মহাসড়ক মেরামত করা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক বন্যায় যেসব সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে, সেগুলোও ঈদের আগে মেরামত করা হবে।

মহাসড়কের পাশে পশুর হাট বসানো যাবে না বলেও সতর্ক করেন সেতুমন্ত্রী। বলেন, ঈদুল আজহাতে যত্রতত্র পশুর হাট বসানোর কারণে রাস্তায় সমস্যা হয়। সেটি করা যাবে না- এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে।হাইওয়ের পাশে যেন পশুর হাট না বসে, রাস্তার ওপর ও রাস্তার আশপাশে।

ঢাকা সিটিতেও সিটি কর্পোরেশন পশুর হাট বসানোর ব্যাপারে যাতে শৃঙ্খলার মধ্যে থাকে, জনদুর্ভোগ না হয়, সে ব্যাপারে তাদের লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে। আশা করি তারা গতবারের মতো এবার বিষয়টি দেখবেন।

গার্মেন্টস শ্রমিকদের ধাপে ধাপে ছুটি দেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বিজিএমইএ-কে আমরা বলেছি- ঈদুল ফিতরের মতো এবারও যতটা সম্ভব বিআরটিসির বাস দিয়ে যাত্রীদের সহযোগিতা করব। তবে তারা যেন গার্মেন্টস ধাপে ধাপে ছুটি দিয়ে দেন, সে ব্যাপারে তাদের যে দায়িত্ব সেটি যথাযথ পালন করেন। আমরা চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ