শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৭:১১ অপরাহ্ন

ঈদের কেনাকাটায় সরগরম সিলেট 

ঈদের কেনাকাটায় সরগরম সিলেট 

মো :রেজা রুবেল

নিউজটি শেয়ার করুন

শাহ মো: তানভীর : নগরীর বিভিন্ন শপিংমলগুলোতে দিনে প্রখর রোধ অপেক্ষা করেও প্রচুর ক্রেতার সমাগম ঘটলেও তারাবির পর নগরী মার্কেটগুলো রূপ নেয় ঈদের আমেজে। সকল শ্রেণিপেশার মানুষের উপস্থিতিতে সরগরম হয়ে উঠছে সিলেট নগরী।

তবে এই ঈদের কেনাকাটায় বিড়ম্বনায় ফেলে দিচ্ছে সিসিকের উন্নয়ন কাজ। তবুও থেমে নেই কেনাকাটার যাত্রা। এ মার্কেট থেকে ওই মার্কেট ঘুরে ঘুরে দেখছেন। পছন্দের জামা পেলে কিনছেন। নতুবা মার্কেট বুঝে-শুনে আর দাম-দরের আইডিয়া নিয়ে চলেও যাচ্ছেন অনেকে। মাহে রমজানের আমেজ কাটিয়ে এখন ঈদের আনন্দের প্রস্তুতিতে ব্যস্ত সিলেটেবাসী।

সিলেট নগরীর বিপনী বিতানগুলো এখন আলো জলমলে হয়ে উঠেছে। ব্যবসায়ীরা ইতোমধ্যে তাদের ঈদ কালেকশন শেষ করে বিক্রির চেষ্টায় রয়েছেন। সুসজ্জিত মার্কেটগুলোতে ধীরে ধীরে ক্রেতা সমাগম বাড়ছে। সাথে সাথে বাড়ছে বেচাকেনা। শিশু কিশোর যুবক নরনারী সবাই এখন নিজ নিজ চাহিদা পুরনে বাজারে ঘুরছেন। মা-বাবা ভাই বোন বন্ধু-বান্ধব মিলে পছন্দের পণ্য খুঁজে ফিরছেন ক্রেতারা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত এখন নগরীর মার্কেটগুলোতে বেচাকেনা চলছে। ঈদের বাজার করতে স্বপরিারে এক মার্কেট থেকে অপর মার্কেটে ছুটে বেড়াচ্ছেন ক্রেতারা।

ঈদের আনন্দকে উৎসবমুখর করে তুলতে প্রত্যেক পরিবারই চেষ্টা করছেন ছেলে মেয়েদের সামর্থ্য মতো জামা কাপড় কিনে দিতে। সিলেটের ফুটপাত ও হকার্স মার্কেট থেকে শুরু করে অভিজাত বিপনীবিতানগুলো এখন ক্রেতাদের পদচারনায় মুখরিত। নগরীর জিন্দাবাজার, নয়াসড়ক, কুমারপাড়া, বন্দরবাজার, আম্বরখানা, জল্লারপারসহ অন্যান্য সড়কে এখন বাড়তি যানজট। ঈদের কেনাকাটায় মানুষজন ব্যস্ত হয়ে উঠায় নগরজুড়ে এখন ব্যস্ততা বেড়ে গেছে। রাস্তায় রাস্তায় এখন দৃশ্যমান যানজট। সিলেট নগরীর অভিজাত বিপনী বিতানগুলোর মধ্যে ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে মাহা ফ্যাশন, আড়ং, দেশীদশ ফেবুলাস, কাশিশ, ইনফেনিটি, তায়েফ, জারা প্রভৃতি এসব বিপনীগুলোতে নজরকাড়া পোষাকের সমাহার রয়েছে। পাশাপাশি আল হামরা শপিং সিটি, ব্লু-ওয়াটার মার্কেট, কাকলী শপিং সিটি, সিটি হার্ট, কাজী ম্যানশন, মধুবন সুপার মার্কেট, হাসান মার্কেটেও চলছে দিনরাত বেচাকেনা।

সরেজমিন নয়াসড়কের পোষাকের শোরুমগুলো ঘুরে দেখা গেছে সেখানে মাহা ফ্যাশনে ক্রেতাদের প্রচুর সমাগম। অন্যান্য শোরুমের চেয়ে বেশী ব্যস্ততা দেখা গেছে মাহা ফ্যাশনে। সেখানে সব বয়েসী মানুষ তাদের পছন্দের পোষাকটি কিনে নিচ্ছেন। মাহা ফ্যাশনের ক্যাশিয়ার শর্মিলি সিনহা জানান, ঈদের বেচাকেনা এখন জমে উঠেছে। ক্রেতাদের সামাল দিতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন তারা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত শাড়ী, পোষাক, কসমেটিক্স বিক্রি করছেন তারা। তাদের কালেকশনের মধ্যে রয়েছে তরুণীদের ড্রেস, থ্রি-পিস, লেহেঙ্গা, নাড়ীদের শাড়ী, জুয়েলারি, শিশু পোষাক, জুতা, পাঞ্জাবি। নামকরা ড্রেসের মধ্যে রয়েছে মোহিনী, সারারা, কারারা, নিভিয়া ও গাদওয়ান কাতান শাড়ি। মাহা ফ্যাশনের পাশাপাশি আড়ংয়েও দেখা গেছে ক্রেতাদের ভিড়। রুচিশীল ক্রেতারা এই প্রতিষ্ঠান থেকে কেনাকাটায় সাচ্ছন্দবোধ করে থাকেন।

তাই সকাল থেকে গভীর রাত পর্যন্ত এই প্রতিষ্ঠান থাকে সরগরম। ঈদের দিন যত ঘনিয়ে আসবে মার্কেটের ব্যস্ততা ততই বাড়তে থাকবে। দিনরাত হয়ে উঠবে সমানে সমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ