বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ০৬:০২ অপরাহ্ন

ঈদের দিনে সড়কে প্রাণ গেল ১২ জনের

ঈদের দিনে সড়কে প্রাণ গেল ১২ জনের

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: সারাদেশে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উল্লাসে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আর ঈদের দিন তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১২ জন। এর মধ্যে ফরিদপুরে ৬, লালমনিরহাটে ৪ এবং ঝিনাইদহে ২ নিহত হয়েছেন।

বুধবার (০৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর, ঝিনাইদহ এবং উত্তরাঞ্চলের জেলা লালমনিরহাটে এ দুর্ঘটনা গুলো ঘটে।

ফরিদপুর

ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেলগেট এলাকায় এ কে ট্রাভেলসের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন।

সকাল পৌনে সাতটার দিকে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফরিদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল জানান, সকাল পৌনে ৭টার দিকে এ কে ট্রাভেলসের একটি বাস ঢাকা থেকে ঈদে ঘরমুখো যাত্রীদের নিয়ে চুয়াডাঙ্গার দিকে যাচ্ছিল। ধুলদী রেলগেট এলাকায় আসার পর চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ছয়জন নিহত এবং ১৫ জন আহত হন। আহতদের মধ্যে ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাট

লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি বাজারের স্মৃতিসৌধ এলাকায় রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। সকাল সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে বিআরটিসি বাসে করে রংপুরে নামার পর ২০ থেকে ২৫ জন যাত্রী লেগুনা ভাড়া করে কুড়িগ্রামের উদ্দেশে রওয়ানা হয়। লালমনিরহাট জেলার বড়বাড়ি বাজার এলাকায় আসার পর লেগুনাটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে স্মৃতিসৌধের প্রাচীরে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই চালক ও একজন যাত্রী নিহত হয়। আহত হয় ২২ জনের মতো।

তাদের উদ্ধার করে কুড়িগ্রাম ও লালমনিরহাট সদর হাসপাতালে নেয়ার পর মারা যান আরও দুইজন। নিহতদের মধ্যে আব্দুল আজিজ নামে একজনের নাম জানা গেছে। বাকিদের নামপরিচয় জানা যায়নি।

কুড়িগ্রাম সদর হাসপাতালের চিকিৎসক ডা. শক্তি শংকর চক্রবর্তী জানান, সড়ক দুর্ঘটনায় আহত প্রায় ২০/২২ জনকে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের সিতাইঝাড় গ্রামের আব্দুল আজিজ নামে একজন মারা গেছেন।

ঝিনাইদহ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার খোর্দ্দ-খালিশপুর স্থানে সকাল সাড়ে নয়টার দিকে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন অপর এক আরোহী।

নিহতরা হলেন- কোটচাঁদপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের আলিম হোসেনের ছেলে বিপলু হোসেন এবং চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার রায়পুর গ্রামের আসাদুল ইসলামের ছেলে রানা।

কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের সাব-স্টেশন অফিসার প্রদীপ মন্ডল জানান, সকালে কোটচাঁদপুর উপজেলার জগন্নাথপুর গ্রাম থেকে ওই তিন আরোহী মোটরসাইকেল যোগে খালিশপুর শহরের দিকে আসছিলেন। খোর্দ্দ-খালিশপুর নামক স্থানে পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে তিনজনই গুরুতর আহত হন।

তিনি আরও জানান, আহতদের উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক বিপলু ও রানাকে মৃত ঘোষণা করেন। আহত ফিরোজ হোসেনকে উন্নত চিকিৎসার যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ