শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪১ পূর্বাহ্ন

উন্নয়নের দূর্ভোগে বন্ধী ২৫নং ওয়ার্ডবাসী

উন্নয়নের দূর্ভোগে বন্ধী ২৫নং ওয়ার্ডবাসী

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :প্রায় আট-নয় মাস যাবৎ ড্রেন, কালভার্ট ও রাস্তার কাজ শেষ হচ্ছেনা সিলেট সিটি করপোরেশনের ২৫নং ওয়ার্ডের বারখলা-কায়েস্থরাইল এলাকায়। দক্ষিণ সুরমায় অবস্থিত সিলেট সিটি কর্পোরেশনের এই ওয়ার্ডটি অত্যন্ত অবহেলিত একটি ওয়ার্ড। কোন কাজ শুরু হলে তা যেন আর শেষ হতে চায় না।

বারখলা, কায়েস্থরাইল এলাকার উপর দিয়ে চলে যাওয়া চান্দাই রোডটি ২৫নং ওয়ার্ডের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাস্তা বলা চলে। বারখলা, কায়েস্থরাইল এলাকা ছাড়াও মুছারগাঁও, দাউদপুর, গালিমপুর ও চান্দাই এলাকার জনসাধারণ এই রাস্তা দিয়ে যাতায়াত করে থাকেন। বারখলার জাহাজ বিল্ডিং সংলগ্ন জৈন্তারখালের উপর নির্মিত কালভার্টের মূলকাজ গত বছর শেষ হলেও কালভার্টের দুইপাশের রাস্তা এখনও মেরামত করা হয়নি। কালভার্টে উঠার সময় রিক্সা, সাইকেল, সিএনজি সহ অন্যান্য যানবাহন প্রায়শই ছোটখাটো দূর্ঘটনার শিকার হচ্ছে। অনেক সময় রিক্সা থেকে পড়ে গিয়ে যাত্রীরা আহত হচ্ছেন। এছাড়াও এ রাস্তার বেজবাড়ি সংলগ্ন এলাকায় জৈন্তার খালের উপর পাকা ড্রেন নির্মানের কাজ আট-নয় মাস যাবৎ আটকে আছে। ড্রেনের কাজের জন্য গুরুত্বপূর্ণ এ রাস্তার প্রায় অর্ধেক ভেঙে রাখা হয়েছে দীর্ঘদিন যাবৎ।

অনেক দোকান ও বাড়ির মালিকগণ ড্রেনের কাজের জন্য দোকান, বাড়ির সীমানা প্রাচীর ভেঙে জায়গা করে দিয়েছেন। কিন্তু এতদিনেও কাজ শেষ করা হচ্ছে না। রাস্তার প্রায় অর্ধেক ভেঙে রাখার ফলে এবং অর্ধনির্মিত ড্রেনের রডগুলো বেড়িয়ে থাকায় রাস্তাটি এখন মৃত্যুকুপ হয়ে দাঁড়িয়েছে। যেকোন সময় বড়ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানান, আমরা অনেকবার ওয়ার্ড কাউন্সিলরকে এ বিষয়টি জানিয়েছি। কিন্তু কোন লাভ হচ্ছে না। কোন কারণে রাস্তা ও ড্রেনের কাজ শেষ হচ্ছে না তা কারোরই জানা নেই। রাস্তা ও ড্রেনের কাজ দ্রুততার সাথে শেষ করে এলাকাবাসীকে এই দূর্ভোগ থেকে মুক্তি দেওয়ার জন্য বারখলা, কায়েস্থরাইল, মুছারগাঁও তথা ২৫নং ওয়ার্ডবাসীর পক্ষ থেকে মেয়র মহোদয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ