মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৬ পূর্বাহ্ন

উড়ন্ত ইংল্যান্ডের মুখোমুখি বিপর্যস্ত পাকিস্তান

উড়ন্ত ইংল্যান্ডের মুখোমুখি বিপর্যস্ত পাকিস্তান

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:বিশ্বকাপ ক্রিকেটে আজ স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে পাকিস্তান। এবারের আসরে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে আত্মবিশ্বাসী স্বাগতিক শিবির। বিপরীতে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজে হারে ব্যাকফুটে সরফরাজ আহমেদের দল।

সোমবার (৩ জুন) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় নটিংহ্যামের ট্রেন্টব্রিজ খেলাটি শুরু হবে। বিটিভি, গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস টু ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

ট্রেন্টব্রিজ ইংল্যান্ডের জন্য ব্যাটিং স্বর্গ হলেও পাকিস্তানের জন্য মৃত্যুকূপ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডের সর্বোচ্চ ৪৮১ রানের কীর্তি এখানেই গড়েছিল ইংলিশরা। পাকিস্তানের বিপক্ষেও দ্বিতীয় সেরা ৪৪৪ রানের সাক্ষীও এই ভেন্যু। স্বাগতিকদের রান বন্যার বিপরীতে মাত্র তিনদিন আগে এই ভেন্যুতে ক্যারিবীয় বাউন্সারে কুপোকাত পাকিস্তান। তারা অলআউট হয় মাত্র ১০৫ রানে।

২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষেই ৩ উইকেটে ৪৪৪ রানের পাহাড় গড়েছিল ইংলিশরা, পরের বছরেই আবার নিজেদের রেকর্ড ভাঙে দলটা, অস্ট্রেলিয়ার সঙ্গে ৬ উইকেটে করে ৪৮১ রান। দুই ম্যাচেই বড় ব্যবধানে জয় ইংল্যান্ডের।

আনপ্রেডিক্টেবল পাকিস্তানের বিপক্ষে বোলিংয়ে পরিবর্তন আনতে পারে ইংল্যান্ডের ম্যানেজমেন্ট। জোরেসোরে শোনা যাচ্ছে আজ খেলতে পারেন ফাস্ট বোলার মার্ক উড। বাদ পড়তে পারেন লিয়াম প্লাংকেট। জোফরা আর্চার, বেন স্টোকসের পেসের সঙ্গে লেগ স্পিনার আদিল রশিদ ও মঈন আলির স্পিন ঘুর্ণিও দিশেহারা করে দিতে পারে ইমাম উল হক-ফখর জামানদের।

টানা ১১ ওয়ানডে ম্যাচে হেরে বিপর্যস্ত পাকিস্তান। দেশে বিদেশে সাবেক আর সাধারণ ক্রিকেটপ্রেমীদের সমালোচনায় বিদ্ধ সরফরাজ আহমেদের দল। তবে আশাহত নন অধিনায়ক।

ম্যাচে নজর থাকবে যাদের দিকে

জোফরা আর্চার (ইংল্যান্ড) : বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াডেই ছিলেন না জোফরা আর্চার। পরে ব্যাপক আলোচনা-সমালোচনা এবং পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিজের যোগ্যতার প্রমাণ দেয়ার পর চূড়ান্ত স্কোয়াডে তিনি ঠিকই ঢুকে যান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে ২৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে নিজের যোগ্যতা তিনি প্রমাণ করেছেন। তার গতিময় বোলিং ও দারুণ লাইন লেন্থ পাকিস্তানি ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নেয়ার জন্য অপেক্ষা করছে।

বাবর আজম (পাকিস্তান) : দলের অবস্থা শোচনীয় হলেও ব্যাট হাতে নিজের দায়িত্ব ধারাবাহিকভাবে পালন করে যাচ্ছেন বাবর আজম। ইনজামাম, ইউসুফ ও ইউনুসদের যোগ্য উত্তরসূরি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার অপেক্ষায় থাকা এই ক্রিকেটার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি সেঞ্চুরির দেখাও পেয়েছিলেন। স্কোর বোর্ডে ভালো রান পেতে হলে পাকিস্তানকে তাই বাবরের ব্যাটের দিকে তাকিয়ে থাকতে হবে।

আবহাওয়া

ম্যাচের আগেরদিন ভারি বৃষ্টি হয়েছে। তবে ম্যাচের দিন আকাশ পরিষ্কার থাকবে বলে আশা করা হচ্ছে।

পিচ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডের সর্বোচ্চ ৪৮১ রান ওঠা পিচে আজ খেলা হবে। পিচ একেবারেই ফ্ল্যাট থাকলেও ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান মনে করেন, প্রত্যাশার বিপরীতে পিচের আচরণ ভিন্ন হতেও পারে।

সম্ভাব্য একাদশ

ইংল্যান্ড : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), জশ বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আচার, মার্ক উড

পাকিস্তান : ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, 6 সরফরাজ আহমেদ, (অধিনায়ক, উইকেটরক্ষক), আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, ওয়াহাব রিয়াজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ