সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০৪ অপরাহ্ন

এক ম্যাচেই যত রেকর্ড টাইগারদের!

এক ম্যাচেই যত রেকর্ড টাইগারদের!

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রেকর্ড গড়া ম্যাচে ২১ রানের দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব-মুশফিকরা মিলে গড়লেন বেশ কয়েকটি রেকর্ডও।

রবিবার ইংল্যান্ডের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ৩৩০ রান করে বাংলাদেশ। এই রানের মধ্য দিয়ে বিশ্বকাপ মঞ্চে নিজেদের রেকর্ডটাও ছাড়িয়ে গেছে মুশফিক-সাকিবরা।
নিজেদের দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে বাংলাদেশ। সঙ্গে বিশ্বকাপেও নিজেদের সর্বোচ্চ। এর আগে মিরপুরে চার বছর আগে পাকিস্তানের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ রান ৩২৯ করেছিলো বাংলাদেশ। এবার সেই রেকর্ডটা ভেঙেছে লাল-সবুজরা।

এদিকে বিশ্বকাপে সর্বোচ্চ জুটির রেকর্ডও গড়েছে টাইগার ব্যাটসম্যানরা। সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম জুটি মিলে গড়েছেন ১৪২ রানের রেকর্ড। বিশ্বকাপে এখন পর্যন্ত এটাই বাংলাদেশের সর্বোচ্চ জুটি।

অন্যদিকে তিন ফরম্যাট মিলে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। আবার এই ম্যাচে আরেকটি মাইলফলক স্থাপন করেন বিশ্বসেরা এই অল রাউন্ডার। লাল-সবুজ জার্সিতে প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেট ও পাঁচ হাজার রান এখন সাকিবের দখলে।

সাকিব এই এলিট ক্লাবের সদস্য হয়েছেন সবচেয়ে কম ম্যাচ (১৯৯) খেলে। যেখানে একই রেকর্ড গড়তে শ্রীলঙ্কার কিংবদন্তি সনাৎ জয়সুরিয়া খেলেছেন ৩০৪ ম্যাচ। তাছাড়া পাকিস্তানের শহীদ আফ্রিদি (২৭৩), আব্দুল রাজ্জাক (২৩৪) এবং দক্ষিণ আফ্রিকার জ্যাক কালিসকে (২৯৬) ম্যাচ খেলতে হয়েছে। এছাড়া সাকিবই একমাত্র অলরাউন্ডার যিনি ২০০ এর কম ম্যাচ খেলে এই কীর্তি গড়লেন।

বিশ্বকাপে তো বটেই, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই সর্বোচ্চ রানের ইনিংস এটা। এর আগে পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে ৬ উইকেটে ৩২৯ রান করেছিল তারা।

বিশ্বকাপে সর্বোচ্চ রানটিও ওই বছরের অস্ট্রেলিয়া বিশ্বকাপে করে টাইগাররা। স্কটল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে ৩২২ রান তুলেছিল দলটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ