রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৪ অপরাহ্ন

এত সমালোচনার পরও অশ্বিন বলছেন ভুল কিছু করিনি

এত সমালোচনার পরও অশ্বিন বলছেন ভুল কিছু করিনি

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:চলতি আইপিএলে বিতর্কে জড়িয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। জস বাটলারকে অদ্ভুতভাবে রানআউট করে নতুন এ বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বইছে সমালোচনার ঝড়। তবু ভুল কিছু করেননি বলে দাবি ডানহাতি অফস্পিনারের।

জয়পুরে কিংস ইলেভেন পাঞ্জাবের ছুড়ে দেয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে রাজস্থান রয়্যালস। বাটলারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় দলটি। তবে ইংলিশ এ ব্যাটসম্যানের ইনিংসের সমাপ্তি ঘটে অনাকাঙ্ক্ষিত অশ্বিনের ‘মানকাডিং’ রানআউটে।

রাজস্থান ইনিংসের ১৩তম ওভারের শেষ বল করেন অশ্বিন। স্ট্রাইকিং প্রান্তে ছিলেন সঞ্জু স্যামসন এবং নন-স্ট্রাইকিং প্রান্তে বাটলার। অশ্বিন বলটি করার জন্য ছোট রানআপে দৌড়ে এলে ক্রিজ ছেড়ে বেরিয়ে যান বাটলার। এসময় সবাইকে অবাক করে বল না করে তা দিয়ে তার প্রান্তের স্ট্যাম্পের বেল ফেলে দেন বোলার। এতে মানকাডিং আউট হয়ে যান বাটসম্যান। এরপরই ধস নামে রাজস্থানের।

শেষ পর্যন্ত নাটকীয় জয় তুলে নেয় পাঞ্জাব। জয় পেলেও বিতর্কে জড়িয়েছেন অশ্বিন। তার আচরণ আদৌ স্পোর্টসম্যানশিফ (খেলোয়াড়সুলভ) ছিল কি না এ নিয়ে বিতর্ক হচ্ছে। তিনি যেভাবে বাটলারকে সাজঘরে ফিরতে বাধ্য করেছেন তা অনেকে মেনে নিতে পারছেন না। এ নিয়ে তপ্ত নেট দুনিয়া।

তবে অশ্বিন মনেপ্রাণে বিশ্বাস করেন ভুল কিছু করেননি তিনি। ক্যারম বলের জনক বলেন, কোনো আউট নিয়মের ভেতরে থাকলে ক্রিকেটের চেতনার ক্ষতি হয় না। নিয়ম সবার জন্যই সমান। আশা করি, বাটলারও এর সঙ্গে একমত হবে। এছাড়া আগেও এরকম আউটের ঘটনা ঘটেছে।

অনেক সমালোচনা কুড়লেও প্রতিপক্ষ দলের সেট ব্যাটসম্যানকে এভাবে আউট করাতেও দোষের কিছু দেখছেন না অশ্বিন। তার ভাষ্য, এটা আমি করতেই পারি। কারণ ক্রিজের অর্ধেকের ভাগ আমারও। সে আমার দিকে তাকাচ্ছিলও না। শুধু তার জায়গা থেকে বেরিয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ