সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৯:৫০ পূর্বাহ্ন

এবার ইলিয়াসপত্নী লুনার জন্য কাঁদছেন বিএনপি নেতারা

এবার ইলিয়াসপত্নী লুনার জন্য কাঁদছেন বিএনপি নেতারা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীর পর এবার তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনার জন্য কাঁদছেন সিলেটের বিশ্বনাথ বিএনপি পরিবার। একাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে (বিশ্বনাথ-ওসমানীনগর) বিএনপির প্রার্থী লুনার মনোনয়ন স্থগিত হওয়ায় বিএনপির পাশাপাশি এলাকার সাধারণ মানুষও তার জন্য নিরবে চোখের জল ফেলছেন।

বিএনপি নেতারা ভোটের মাঠে ছিলেন সরব, এখন তারা নিরব। গত দুইদিন ধরে ভোটের মাঠে এখন আর ধানের শীষের প্রতীকের স্লোগান শোনা যাচ্ছে না।

বিএনপি নেতারা প্রচার মাঠ ছেড়ে এখন ঘরে বসে অলস সময় কাটাচ্ছেন। তার পরেও লুনার প্রার্থিতা ফিরে পাওয়ার আশায় রয়েছেন বিএনপি নেতারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী ও নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

গত মঙ্গলবার হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে তাহসিনা রুশদীর লুনার করা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে তিনি আর নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন না। এমন খবরে বিএনপি নেতাকর্মীর মধ্যে হতাশা বিরাজ করছে।

এদিকে, গত মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা ইউনাইডেট হাসপাতালে ভর্তি রয়েছেন ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা। হাসপাতালে তাকে দেখতে ছুটে গেছেন বিএনপি নেতারাও।

জানা গেছে, ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকা বনানী থেকে নিখোঁজ হন সিলেট-২ আসনের সাবেক এমপি ও বিএনপি নেতা ইলিয়াস আলী ও তার গাড়ি চালক আনসার আলী। ইলিয়াস নিখোঁজের খবর তার নির্বাচনী এলাকায় ছড়িয়ে পড়লে তখন দলীয় নেতাকর্মীর সঙ্গে এলাকার সাধারণ মানুষও কান্নায় ভেঙে পড়েন।

কিন্তু আজও তার কোনো সন্ধান মেলেনি। এখন তার ফিরে আশার অপেক্ষার প্রহর গুনছেন বিএনপি নেতারা। ইলিয়াস আলী নিখোঁজের পর তার নির্বাচনী এলাকায় বিএনপিকে আরো সুসংগঠিত করতে হাল ধরেন তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। ইলিয়াসের স্ত্রীকে কাছ পেয়ে বিএনপি নেতারা উজ্জীবিত ছিলেন। দলীয় নেতাকর্মীরা ইলিয়াসের অবর্তমানে তার স্ত্রী লুনাকে নিয়ে তারা অনেক স্বপ্ন দেখছিলেন। আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে সিলেট-২ আসনে লুনাই হবেন এমপি এমন মনোভাব দলীয় নেতাকর্মীদের মাঝে দেখা গিয়েছিল।

একাদশ জাতীয় নির্বাচনের দলীয় প্রতীক পাওয়ার পরপরই লুনা নির্বাচনী প্রচারে মাঠে নামেন। ভোটাদের ব্যাপক সাড়াও পান তিনি। প্রচার-প্রচারণায় অনেকটা এগিয়ে ছিলেন তিনি। কিন্তু তার প্রার্থিতা স্থগিতের কারণে নেতাকর্মীদের সকল স্বপ্ন ভেঙে পড়ে। হতাশ হয়ে পড়েন তারা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিত হওয়ায় দলীয় নেতাকর্মীর নিরবে চোখের চল ফেলছেন। তাদের কান্না যেন কেউ থামাতে পারছে না। দলীয় নেতাকর্মীর পাশাপাশি এলাকার নারী-পুরুষও কাঁদছেন।

এ ব্যাপারে বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা ইলিয়াস আলী নিখোঁজের পর নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। এবার তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিত হওয়ায় বিএনপির নেতাকর্মীর পাশাপাশি এলাকার সাধারণ ভোটাররাও নিরবে কাঁদছেন।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান বলেন, কান্না ছাড়া আমাদের আর কিছু নেই। আমাদের নেত্রী লুনার প্রার্থিতা স্থগিতের বিষয় নেতাকর্মীর পাশাপাশি স্থানীয় লোকজন মেনে নিতে পারছে না।

সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, ষড়যন্ত্রমূলক ভাবে আমাদের বিএনপির প্রার্থীর লুনার প্রার্থিতা স্থগিত করা হয়েছে। তার পরও নেতাকর্মীরা লুনার প্রার্থিতা ফিরে পাওয়ার আশায় রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ