শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:০০ অপরাহ্ন

‘এমন সময় আসবে, দুর্নীতিবাজরা দুর্নীতি করার সাহস হারাবে’

‘এমন সময় আসবে, দুর্নীতিবাজরা দুর্নীতি করার সাহস হারাবে’

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:দুর্নীতি করলে সেটার ফল সুখকর হবে না। দুর্নীতি দমন কমিশন এখন এই বার্তাই সবার কাছে পৌঁছানোর চেষ্টা করছে। যে কারণে দুর্নীতি বিরোধী অভিযানও চলছে দেশব্যাপী। এই অভিযান অব্যাহত রাখলে এমন সময় আসবে দুর্নীতিবাজরা আর দুর্নীতি করার সাহস করবে না। কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ এমনটাই মনে করেন। আজ বুধবার সংস্থাটির প্রধান কার্যালয়ে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান ও তদন্ত শীর্ষক প্রশিক্ষণ কোর্সে তিনি কমিশনের এসব কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি দমন কমিশন হতে হবে এমন যেন সমাজের উঁচু-নিচু সকল স্তরের মানুষের কাছে বার্তা দেয়া যায় যে, দুর্নীতি করলে পরিণতি সুখকর হবে না। বর্তমানে কমিশন দৃঢ়ভাবে এই বার্তা পৌঁছানোরই চেষ্টা করছে। এ কারণেই প্রতিদিনই দেশের কোথাও না কোথাও দুর্নীতি প্রতিরোধে অভিযান পরিচালনা করা হচ্ছে।
এ অভিযান অব্যাহত রাখা হবে জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, এমন সময় হয়তো আসবে যেদিন দুর্নীতিবাজরা দুর্নীতি করার সাহস হারিয়ে ফেলবে।

কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, কমিশনের কর্মকর্তাদের আচরণ হতে হবে সর্বোচ্চ বিনয়ী। জিজ্ঞাসাবাদে কৌশলগত কারণেই জ্ঞান, বুদ্ধি এবং স্বীয় বিবেচনার নির্মোহ প্রয়োগ ঘটাতে হবে। এক্ষেত্রে উদ্ভাবনীমূলক কৌশল প্রয়োগের মাধ্যেমে অপরাধীদের অপরাধের তথ্য সঠিকভাবে পাওয়া যেতে পারে । তবে জিজ্ঞাসাবাদের জন্য পর্যাপ্ত হোম ওয়ার্ক করার কোনো বিকল্প নেই।

দুদক চেয়ারম্যান বলেন, এই প্রতিষ্ঠানের একটি অঙ্গীকার রয়েছে। আপনাদের প্রত্যেকেরও অঙ্গীকার রক্ষা করতে হবে। প্রতিষ্ঠানের প্রতি অঙ্গীকার ও মমত্ববোধ না থাকা কাঙ্খিত নয়। প্রতিষ্ঠানের ভিশন-মিশনের সাথে আপনাদের কাজ-কর্ম সংগতিপূর্ণ না হলে, ঐ প্রতিষ্ঠান থেকে নেওয়া বেতন কি বৈধ হয় ? তাই সততা ও নৈতিকতার সর্বোচ্চ মানদ- বজায় রেখে স্ব-স্ব দায়িত্ব পালন করতে হবে।

এ প্রশিক্ষণ কোর্সে কমিশনের পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদমর্যাদার ত্রিশজন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ