বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ০৫:১৭ অপরাহ্ন

এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করছে খতিরা জনকল্যাণ ফাউন্ডেশন

এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করছে খতিরা জনকল্যাণ ফাউন্ডেশন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের খতিরা গ্রামের তরুণ নির্ভর সামাজিক সংগঠন ‘খতিরা জনকল্যাণ ফাউন্ডেশন’ মাত্র ১ বছর ১০ মাসের মাথায় খতিরা গ্রামের অনেক অসহায় ও দরিদ্র মানুষের সেবার পাশাপাশি গ্রামের অনেক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।
২০১৭ সালের ৪ আগস্ট শুক্রবার একটি সাধারণ সভার মাধ্যমে যাত্রা শুরু করে খতিরা জনকল্যাণ ফাউন্ডেশন। যাত্রার শুরু থেকেই এই সামাজিক সংগঠনের প্রধান উদ্দেশ্য ছিল বৃহত্তর খতিরা গ্রামের সমাজ ও জনসাধারণের উন্নয়নের লক্ষে কাজ করা। এবং উক্ত ফাউন্ডেশনের নির্ধারিত কার্যাবলী বাস্তবায়ন করা।

উক্ত ফাউন্ডেশনের নির্ধারিত কার্যাবলী-সমূহ হচ্ছে খতিরা গ্রামের গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীকে শিক্ষা গ্রহণে সহায়তা, গ্রামের চিকিৎসা সুবিধা বঞ্চিত লোকদেকে আর্থিক সহায়তা প্রদান, খতিরা গ্রামের হত দরিদ্র পরিবারের কন্যার বিয়েতে সহায়তা, গ্রামের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করা এবং বিভিন্ন ধর্মীয় উৎসব যেমন: ঈদুল ফিতর, ঈদুল আযহা এর সময় গ্রামের দরিদ্র পরিবারকে সাহায্য করা।

ফাউন্ডেশনের আয়ের উসৎসমূহ হল কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্যদের নিকট থেকে মাসিক চাঁদা সংগ্রহ, গ্রামের যেকোন ব্যক্তি বা পরিবারের সেচ্ছায় দান থেকে আয়, গ্রামের প্রবাসী ভাই- বোনদের সহযোগিতা, এবং উক্ত ফাউন্ডেশনে দানকৃত যাকাত, ফিতরা, লিল্লাহও কুরনানীর পশুর চামড়া হতে আয়।

ইতিমধ্যে উক্ত ফাউন্ডেশন অত্যন্ত সফলভাবে ১৩ টি প্রজেক্ট সম্পন্ন করার মধ্যমে জয় করেছে গ্রামবাসীর আস্থা ও গ্রহণযোগ্যতা। প্রজেক্ট ১- সাজুর চিকিৎসায় আর্থিক সহায়তা ,তারিখ: ১৫/০৮/২০১৭ ইং। প্রজেক্ট ২- ফ্রি চিকিৎসা ক্যাম্প, তারিখ: ২৬/০৮/২০১৭ ইং। প্রজেক্ট ৩ – রুবেলের চিকিৎসায় আর্থিক সহায়তা, তারিখ: ১১/১০/২০১৭ ইং প্রজেক্ট ৪- ফ্রি শিক্ষা সামগ্রী প্রদান- ২০১৭ ইং, তারিখ: ২১/১০/২০১৭ ইং। প্রজেক্ট ৫- খতিরা পীর মিয়া চাঁন খাঁ মাদ্রাসায় ৪৬ গজ পর্দা প্রদান, তারিখ: ১৯/০৫/২০১৮ ইং। প্রজেক্ট ৬- ইফতার মাহফিল- ২০১৮ ইং, তারিখ: ২৫/০৫/২০১৮ ইং। প্রজেক্ট ৭- অসুস্থ রেখা বেগমের চিকিৎসার জন্য আর্থিক সাহায়তা, তারিখ: ০৭/০৮/২০১৮ ইং। প্রজেক্ট ৮- ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী, তারিখ: ০১/০৫/২০১৯ ইং। প্রজেক্ট ৯- গ্রামের গুরুত্বপূর্ণ ৪৪ টি স্থানে বৈদ্যুতিক বাতির ব্যবস্থা, তারিখ: ০১/০৫/২০১৯ ইং। প্রজেক্ট ১০- রহিম উল্লার মেয়ের বিয়েতে আর্থিক সহায়তা, তারিখ: ০৪/০৫/২০১৯ ইং। প্রজেক্ট ১১- ইফতার মাহফিল ২০১৯ইং,তারিখ: ১৭/০৫/২০১৯ ইং। প্রজেক্ট ১২- বাছন আলীকে ঢেউটিন প্রদান, তারিখ: ৩০/০৫/২০১৯ ইং। প্রজেক্ট ১৩- জব্বার আলীকে ঢেউটিন প্রদান, তারিখ: ০২/০৬/২০১৯ ইং।

খতিরা জনকল্যাণ ফাউন্ডেশন তাদের ২য় বর্ষপূর্তি এবং ৩য় বর্ষে পর্দাপণ উপলক্ষে একটি বিশেষ স্মারক প্রকাশ করতে যাচ্ছে। ‘আলো আসবেই’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ