সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৪:২৭ পূর্বাহ্ন

এ বছর ১০০ কোটির বেশি লাভ করা বলিউড সিনেমাগুলো

এ বছর ১০০ কোটির বেশি লাভ করা বলিউড সিনেমাগুলো

নিউজটি শেয়ার করুন

বিনোদন ডেস্ক :সমাপ্তির পথে ২০১৮ সাল। এ বছর বক্স অফিস মাতিয়ে ব্যবসার অংকে শত কোটি ক্লাবে নাম লেখানো বলিউড সিনেমার সংখ্যা কম নয়। চলুন জেনে নেয়া যাক ব্যবসার অঙ্ক ১০০ কোটি পার করা সিনেমাগুলোর আয় সম্পর্কে।

ভিরে দি ওয়েডিং: ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে ছিল মিশ্র প্রতিক্রিয়া। কিন্তু তা সত্ত্বেও ১৩৮ কোটির উপর ব্যবসা করেছে ছবিটি।

বধাই হো: বিগ বাজেট হিরোদের ছাড়াই এই ছবি ১০০ কোটির ঘর টপকে চমকে দিয়েছে। আয়ুষ্মান খুরানার এই ছবি মুক্তির এক মাসের মধ্যেই ১০০ কোটি ব্যবসা করে ফেলে।

সাঞ্জু: সঞ্জয় দত্তের জীবন নিয়ে তৈরি ‘সাঞ্জু’-কে ভোলা যাবে না সহজে। কেবল ১০০ কোটির ক্লাবে ঢুকে যাওয়াই নয়, ব্যবসার অঙ্কে এই ছবি এ বছর সারা দেশে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে প্রথম দশে স্থান করে নিয়েছে।

রা‌জি: ভিকি কৌশল ও আলিয়া ভাটের অনস্ক্রিন কেমিস্ট্রির ঝড়েই বক্স অফিসকে ১০০ কোটির ক্লাবে নাম লেখায় ছবিকটি। এক মাসেরও কম সময়ে ১০০ কোটির ঘর টপকেছে রাজি।

বাঘি ২: টাইগার স্রফ ও দিশা পাটানির জুটিকে দর্শক যে ভীষণ আপন করে নিয়েছে তার প্রমাণ এই ছবি। অভিনয়, টানটান গল্প আর গল্প বলার স্টাইলে এই ছবি পৌঁছে যায় ১০০ কোটির ঘরে।

সোনু কে টিটু কি সুইটি: এই ছবি যে এত ব্যবসা করতে পারে তা ভাবেননি পরিচালক লাভ রঞ্জনও। তবে নিখাদ মজা ও হাসির এই ছবিও মুক্তির এক মাসের মধ্যে ছাড়ায় ১০০ কোটির ব্যবসা।

রেড: অজয় দেবগণ অভিনীত ছবিটি মুক্তির এক মাসের মধ্যে ব্যবসা করে ১০০ কোটি। আর মোট ব্যবসা করেছে ১০৩ কোটি সাত লক্ষ।

পদ্মাবত: মুক্তির এক সপ্তাহের মধ্যেই দেড়’শ কোটির বেশি ব্যবসা করেছে পদ্মাবত। আর মোট ব্যবসার পরিমাণ প্রায় ছ’শো কোটি। রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোনের মতো স্টার কাস্টিং এই ছবিতে আলাদা মাত্রা যোগ করে।

এছাড়াও ১০০ কোটির ঘর টপকানো ছবির তালিকায় আছে ‘রেস ৩’ (১৬৬ কোটি), ‘স্ত্রী’ (১০০ কোটি), ‘গোল্ড’ (১০৫ কোটি) এর মতো ছবিও। এ ছাড়াও সদ্য মুক্তিপ্রাপ্ত ‘থাগস অব হিন্দুস্থান’, ‘২.০’ ও জমিয়ে ব্যবসা করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ