রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৯ অপরাহ্ন

ওয়ার্নার ঝলকে আফগানদের সহজেই হারালো অস্ট্রেলিয়া

ওয়ার্নার ঝলকে আফগানদের সহজেই হারালো অস্ট্রেলিয়া

নিউজটি শেয়ার করুন

স্পোটর্স ডেস্ক: ১ বছর নিষেধাজ্ঞা কাটানো ডেভিড ওয়ার্নার প্রত্যাবর্তনে দেখা দিলেন পুরনো রূপে। তাকে যোগ্য সঙ্গ দিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দুজনের দুর্দান্ত ফিফটিতে আফগানদের ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করলো অস্ট্রেলিয়া।

ব্রিস্টলে শনিবার (১ জুন) চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের ছুড়ে দেওয়া ২০৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৯৬ রান তুলে ফেলেন দুই অজি ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার। এর মধ্যে ফিফটি তুলে দেন ফিঞ্চ। তার ৪৯ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংসটি শেষ হয় ১৬তম ওভারে গুলবাদিন নায়িবের বলে। ইনিংসটি ৬টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

অধিনায়কের বিদায়ের পর হাত খুলতে শুরু করেন বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে ১২ মাস নিষিদ্ধ থাকার পর এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ম্যাচে ফেরা ওয়ার্নার। উসমান খাজাকে নিয়ে ৬০ রানের জুটি গড়ার পথে ওয়ার্নার একাই করেন ৩২ রান। সঙ্গী খাজা ১৫ রান করেই রশিদ খানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

ফেরার প্রথম ম্যাচেই ওয়ার্নার তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ১৮তম হাফসেঞ্চুরি। ৭৪ বলে হাফসেঞ্চুরি পান তিনি। তার মতো একই অপরাধে ১২ মাস নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাবেক অজি অধিনায়ক স্টিভেন স্মিথ মাত্র ১৮ রান করে আফগান স্পিনার মুজিব উর রহমানের শিকার হয়ে ফিরলেও সাবেক ডেপুটির সঙ্গে যোগ করেন ৪৯ রান।

স্মিথ যখন আউট হন তখন জয় থেকে মাত্র ৩ রান দূরত্বে দাঁড়িয়ে অস্ট্রেলিয়া। ক্রিজে এসে মুখোমুখি হওয়া প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অজি অলরাউন্ডার গ্ল্যান ম্যাক্সওয়েল। তবে অল্পের জন্য প্রত্যাবর্তনেই সেঞ্চুরি মিস করেন ওয়ার্নার। রয়ে যান ৮৯ রানে অপরাজিত। তার এই ১১৪ বলের ইনিংসটি ৮ চারে সাজানো।
বল হাতে ১টি করে উইকেট পান আফগানিস্তানের মুজিব, গুলবাদিন ও রশিদ খান।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে আফগানিস্তান। মাত্র ৫ রান তুলতেই দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও হজরুতুল্লাহ জাজাইয়ের উইকেট হারায় মাত্র দ্বিতীয় বিশ্বকাপ খেলতে আসা দলটি। এরপর রহমত শাহ (৪৩), গুলবাদিন (৩১), নাজিবুল্লাহ জাদরান (৫১) ও রশিদ খানের (২৭) ইনিংসে ভর করে ২০৭ রানের সংগ্রহ পায় আফগানরা।

বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। ২ উইকেট গেছে মার্কাস স্টয়নিসের ঝুলিতে। বাকি ১ উইকেট মিচেল স্টার্ক।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ