শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৯:৩৬ পূর্বাহ্ন

কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের অবরোধে অচল ঢাকা

কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের অবরোধে অচল ঢাকা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীর বিমানবন্দর সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এতে ওই সড়ক থেকে বনানী আর্মি স্টেডিয়াম পর্যন্ত ও কালশি হয়ে উত্তরা পর্যন্ত দুই পাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে, দুর্ভোগে পড়েছেন হাজারো মানুষ। তারা পায়ে হেটে নিজ গন্তব্যের উদ্দ্যেশে রওনা হচ্ছেন।

এদিকে, ঢাকার সবচেয়ে বড় এই সড়ক অচল হয়ে পড়ায় তীব্র যানজট দেখা দিয়েছে গুলশান, বনানী, মহাখালী, হাতিরঝিল, মগবাজার, বিজয়স্মরণী, ফার্মগেট, শাহবাগ, গুলস্তানসহ শহরের মূল মূল পয়েন্টে।

শিক্ষার্থীরা বিমানবন্দর সড়কের হোটেল রেডিসনের সামনের দুই পাশে অবস্থান নিয়ে রাস্তায় বসে পড়েছেন। রমিজ উদ্দিন ক্যান্টনমেন্টের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে আশেপাশের কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থীরাও সড়ক অবরোধ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো ভাষাণটেক সরকারি কলেজ, গুলশান কমার্স কলেজ, গুলশার ডিগ্রি কলেজ, মাইলস্টোন কলেজ, বিএফ শাহীন কুর্মিটোলা, আদমজী ক্যান্টনমেন্ট, ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ, বনানী বিদ্যানিকেতন কলেজ।

টাঙ্গাইল থেকে অসুস্থ তিন বছরের মেয়ে তানহাকে নিয়ে ইসলামিয়া চক্ষু হাসপাতালে চিকিৎসা করাতে গিয়েছিলেন নাজমা বেগম ও শফিকুল ইসলাম দম্পতি। চিকিৎসা শেষে ফেরার সময় অসহনীয় যানজট ঠেলে মহাখালী পর্যন্ত আসতে পারেন তারা। এরপর পায়ে হেটে রওনা হন বিমানবন্দর সড়কের দিকে।

নাজমা বলেন, মেয়ের চিকিৎসার জন্য ঢাকা এসেছিলাম ভোরে। এখন যাওয়ার সময় দেখি এই অবস্থা। আজই বাড়ি ফিরতে হবে, কিভাবে যাবো জানি না। মহাখালী থেকে পায়ে হেটে বনানী পর্যন্ত আসলাম। দেখি কতদূর যেতে পারি। সামনে গিয়ে গাড়ি না পেলে কি করবো তাও জানিনা।

উত্তরার যাত্রী সাইদুর রহমান বলেন, শাহবাগ থেকে বনানী পর্যন্ত আসতে তিন ঘণ্টা লেগে গেছে। এখন গাড়ি থেকে নামতে হলো। কোন গাড়িই নাকি সামনের দিকে যেতে দিচ্ছে না৷ এখন পায়েই হেটেই রওনা হলাম। দুইজন বাচ্চা মারা গেছে সেটা দুঃখজনক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ