শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৬:২৯ অপরাহ্ন

কানাইঘাটে দলিল জালিয়াতির মামলায় সুলেমান কারাগারে

কানাইঘাটে দলিল জালিয়াতির মামলায় সুলেমান কারাগারে

নিউজটি শেয়ার করুন

নন্দিতসিলেট :: কানাইঘাটে জাল দলিল সৃজন করে জালিয়াতির মামলায় আহমদ সুলেমান উরফে সুলাইকে (৫০) কারাগারে প্রেরণ করেছেন আদালত। বুধবার (৫ সেপ্টেম্বর) সিলেট জুডিশিয়াল ১ম আদালতের বিচার মাহবুবুর রহমান ভূইয়ার আদালতে জামিন চাইলে বিচারক তাকে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। কানাইঘাট জি/আর ১৬১, ২০১৮ নং মোকদ্দমায় তাকে জেলে প্রেরণ করা হয়।

মামলায় বিবরণীতে জানা যায়, আহমদ সুলেমান ওরফে সুলাই ও তার সহযোগীরা জাল দলিল সৃজন করে জমি দখল, আত্মসাত করে আসছেন। সুলাইয়ের প্ররোচনায় ও তার প্রত্যক্ষ মদদে জাল জালিয়াত মাঠ পরচা ও কাগজাত তৈরী করে মামলায় বর্ণিত প্রধান আসামী আলতাফুন নেছাকে জমির মালিক বানিয়ে কানাইঘাট সাবরেজিস্টারী অফিসে রেজিষ্ট্রিকৃত ৩৬২৫ নং কাবালায় জমি দখল করে আসছেন। সুলাই তার সহযোগীদের দলিল দাতা, স্বাক্ষী, সনাক্তকারী বানিয়ে জমি দখল করেন। তারই ধারাবাহিকতায় গত ২০০৬ সালের ২৬ আগস্ট সুলাই ও তার সহযোগীরা কানাইঘাট উপজেলার কান্দলা গ্রামের মৃত তৈমুছ আলীর ছেলে আজির উদ্দিনের টিনের বেড়া ও চালা ওয়ালা দোকানঘর দখল করে পুড়িয়ে দেয়।

এ ঘটনায় আজির উদ্দিন কানাইঘাট থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ০৫, তাং- ১৩/০৪/২০০৭ইং। উক্ত মামলার বিচারে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গত ২৪ এপ্রিল ২০১৭ইং তারিখে আহমদ সুলেমান ওরফে সুলাইর বিরুদ্ধে ১০ মাসের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

এ মামলায় বুধবার আদালতে জামিন চাইলে বিজ্ঞ আদালত আহমদ সুলেমান ওরফে সুলাইকে জামিন না দিয়ে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ