বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৬:৫১ পূর্বাহ্ন

কাবা শরিফে তারাবিহ ও তাহাজ্জুদ পড়াবেন যারা

কাবা শরিফে তারাবিহ ও তাহাজ্জুদ পড়াবেন যারা

নিউজটি শেয়ার করুন

ধর্ম ডেস্ক : রহমত বরকত মাগফেরাত ও নাজাতের মাস রমজান। আগামী রোববার কিংবা সোমবার থেকেই কাবা শরিফে তারাবিহ ও তাহাজ্জুদ নামাজ শরু হবে। রমজান উপলক্ষে মক্কা ও মদিনায় ব্যাপক প্রস্তুতি নিয়েছেন হারামাইন কর্তৃপক্ষ।

সৌদি আরব সরকারের পক্ষ থেকে হারামাইন কর্তৃপক্ষকে এবার মসজিদুল হারামাইন ওয়াশ শারাইফাইন তথা মক্কা ও মদিনাকে সুন্দর ও পরিপাটি করার জন্য স্পেশাল দায়িত্ব দেয়া হয়েছে। সে আলোকেই এ দুই পবিত্র মসজিদকে সাজানো হয়েছে।

হারামাইন কর্তৃপক্ষ রমজান মাসব্যাপী তারাবিহ ও শেষ দশ রাতে তাহাজ্জুদ পড়াতে ৬ জন ইমামকে নির্দিষ্ট রুটিন মাফিক দায়িত্ব দিয়েছেন।

দায়িত্বপ্রাপ্ত ৬ ইমাম হলেন-
>> ড. শায়খ আবদুর রহমান আস-সুদাইস।
>> ড. শায়খ সৌদি আশ-শুরাইম।
>> ড. শায়খ আবদুল্লাহ আল-জুহানি।
>> ড. শায়খ ইয়াসির আদ-দাওসারি।
>> ড. শায়খ বান্দার বালিলাহ এবং
>> ড. শায়খ মাহের আল-মুয়াইকালি।

উল্লেখ্য যে, এবারের রমজানের প্রথম তারাবিহ শুরু হবে ড. শায়খ সৌদ আশ-শুরাইমের তেলাওয়াতে। আর বিতর নামাজের প্রথম দোয়ায়ে কুনুত পড়বেন ড. শায়খ আবদুর রহমান আস-সুদাইস।

এছাড়াও পবিত্র লাইলাতুল কদর ও রমজানের ২৯তম রাতে খতমে কুরআনের দোয়াও পরিচালনা করবেন মক্কা ও মদিনার প্রধান ইমাম ড. শায়খ আবদুর রহমান আস-সুদাইস।
সৌদি আরবের রাষ্ট্রীয় চ্যানেল তারাবিহ নামাজের সরাসরি লাইভ সম্প্রচার করবে। যা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মুমিন-মুসলমান কাবা শরিফের ইমামদের তেলাওয়াত দেখতে ও শুনতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ