সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৫:২৩ পূর্বাহ্ন

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১০

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১০

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক  : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে কমপক্ষে ১৯ জন। স্থানীয় সময় বুধবার রাতে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র নাজিব দানিশ আলজাজিরাকে জানান, ব্রিটিশদের নিরাপত্তা প্রদানকারী প্রতিষ্ঠান জি-ফোরএসের ঘাঁটির কাছাকাছি এ বিস্ফোরণ ঘটে। কাবুল থেকে আফগানিস্তানের পূর্বাঞ্চলে যাওয়ার প্রধান সড়কের পাশেই মূলত হামলাটি চালানো হয়।

কর্মকর্তারা বলছে, এক আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণ ঘটানোর পরপরই সেখানে থাকা নিরাপত্তারক্ষীদের সঙ্গে বন্দুকযুদ্ধে লিপ্ত হয় হামলাকারী অন্য একটি দল। পুলিশ প্রধানের মুখপাত্র বসির মুজাহিদ বলেন, এলাকাটির নিয়ন্ত্রণ নিয়েছে নিরাপত্তারক্ষীরা এবং বন্দুকযুদ্ধ থেমে গেছে। এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। তবে ধারণা করা হচ্ছে, তালেবান কিংবা আইএস এই হামলা চালিয়ে থাকতে পারে।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি জাতিসংঘের এক কনফারেন্সে তালেবানদের সঙ্গে শান্তি চুক্তির ঘোষণা দেন। এই ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই এই হামলা হয়। এর আগে বুধবার রাতে হামলার পরপরই এএফপির এক প্রতিবেদনে বলা হয়, বুধবার রাতে বিস্ফোরণে কেঁপে উঠেছে আফগানিস্তানের রাজধানী কাবুল। এতে ব্যাপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে বলে জানিয়েছেন দেশটি কর্মকর্তারা। এএফপির প্রতিবেদনে হামলাটিকে গাড়ি বোমা হামলা হিসেবেও উল্লেখ করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ