শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩১ পূর্বাহ্ন

কালো চশমায় ক্ষুদে শিক্ষার্থী হাবিবা

কালো চশমায় ক্ষুদে শিক্ষার্থী হাবিবা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:এক চোখের আলো হারিয়ে হাবিবার চোখে এখন কালো চশমা। জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন এখন। শিক্ষকের ছোড়া বেতের আঘাতে এক চোখ নষ্ট হয়ে গেছে হবিগঞ্জ সদর উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী হাবিবা হাবিবা আক্তারের (৮)।

হাবিবা এখনও পুরো ঘটনা বুঝে উঠতে পারেনি। বললো, আমি কিচ্ছু করি নাই। স্যার ওই ক্লাসে কী পড়াইতেছিল, তা-ই দেখতে আমি দরজায় দাঁড়াইছিলাম। তখন স্যারের রাগ উঠছিল, তাই আমারে দেইখাই স্যার হাতে সিংলা (বেত) উড়াইয়া মারলো। সেই সিংলা আমার চক্ষে আইসা লাগে, রক্ত পড়তে থাকে, আমি মাটিতে বইসা পড়ি।

হাবিবা বলে, স্যার সিংলা উড়াইয়া মারার পর সবাই দৌড় দিলো, আমি ভাবছিলাম আমার উপরে পড়বো না, কিন্তু ক্যামনে ক্যামনে জানি আমার চক্ষেই পড়লো! স্যার নিজেই একটি গামছা দিয়ে চোখ চাপিয়ে ধরে, এরপর আমাকে একটা বড়ি খাওয়ায়, ফ্যানের নিচে রাখে, কিন্তু রক্ত পড়া বন্ধ হয় নাই। এখন আমার চোখটা অন্ধ হইয়া গেলো, আমি কিছু দেখি না।

মেয়ের কথা শুনে কাঁদেন পাশে বসা রুবিনা আক্তার। বললেন, রবিবার সকাল ১১টার মতো বাজে, বাড়িতেই ছিলাম, রান্নার জোগাড়যন্ত্র করতেছিলাম। তখন অন্য শিক্ষক আর বাড়ির আশপাশের ছেলেমেয়েরা এসে খবর দেয়, তোমার ছোটনের চোখে সিংলা লাগছে, তার চোখ দিয়া রক্ত ঝরতাছে, সে কানা হয়া গেছে।

রোববার দুপুরে ক্লাস চলাকালে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী হাবিবা আক্তার (৮) বাইরে দুষ্টুমি করায় সহকারী শিক্ষক নিরঞ্জন দাশ তার হাতের একটি বেত ছুড়ে মারলে তা সরাসরি হাবিবার চোখে লাগে। এতে তার চোখ থেকে রক্তক্ষরণ শুরু হয়। পরে শিক্ষার্থীদের মধ্যে চিৎকার শুরু হলে স্থানীয় লোকজন হাবিবাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যান। সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে ঢাকা চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়। সোমবার অপারেশনের পর চিকিৎসকরা জানিয়েছেন, হাবিবার চোখ নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় শিক্ষক নিরঞ্জন দাশকে সাময়িক বরখঅস্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ