বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৩ অপরাহ্ন

কুলাউড়ায় সেতু ভেঙ্গে যান চলাচল বন্ধ

কুলাউড়ায় সেতু ভেঙ্গে যান চলাচল বন্ধ

নিউজটি শেয়ার করুন

কুলাউড়া প্রতিনিধি:মৌলভীবাজারের কুলাউড়া-রবিরবাজার আঞ্চলিক সড়কের বেইলী ব্রিজের এঙ্গেল (পাঞ্জাম) ভেঙ্গে পাটাতন সরে যাওয়ায় সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। ওই সড়কে চলাচলকারীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

সড়কে চলাচলকারীরা হেঁটেও ব্রিজ পাড় হতে পারছেন না। এদিকে সেতুটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পুরাতন আরেকটি পাটাতন দিয়ে মেরামত করছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে ইট বোঝাই একটি ট্রাক ব্রিজটি পার হওয়ার পরপরই ব্রিজের পাটাতন ভেঙে যায়। এসময় অন্যান্য গাড়ীর ড্রাইভার ও যাত্রীরা শব্দ শোনে এগিয়ে দেখতে পান, ব্রিজের একপাশের এঙ্গেল (পাঞ্জাম) ভেঙ্গে গিয়েছে। এরপর থেকে সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে।

মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, ব্রিজের পাটাতনগুলো সরিয়ে সংস্কার কাজ করছে সড়ক ও জনপদ বিভাগ। স্থানীয়রা জানান, যান চলাচল একেবারেই বন্ধ। উপজেলার, কর্মধা, পৃথিমপাশা, টিলাগাঁও, রাউৎগাঁও আংশিক এলাকার জনসাধারণ এই সড়কে মালামাল বহন-সহ যাতায়াত করতে পারছে না।

স্থানীয়রা বলেন, ব্রিজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। একদিন আগে ব্রিজটি ভেঙে গেলেও সড়ক ও জনপদের লোকেরা আজ দুপুরে এসে সেটি মেরামতের কাজে লেগেছেন। স্থানীয় জনগন অভিযোগ করে বলেন, ব্রীজের আরেকটি পুরাতন ভাঙা পাটাতন খুলে সেখানে সেটি লাগানো হচ্ছে। যেকোন সময় এই ব্রীজে আবার বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে কুলাউড়া সড়ক ও জনপদ বিভাগের উপসহকারী প্রকৌশলী সহদেব সূত্রধর বলেন, বিভিন্ন পর্যায়ের ওভার লোডিং গাড়ি ব্রিজের উপর দিয়ে যাতায়াতের কারনে এই দুর্ঘটনা ঘটেছে। সোমবার রাতে ব্রিজের এঙ্গেল (পাঞ্জাম) ভেঙ্গে যাওয়ায় এখন আমরা ওয়েল্ডিং না করে নতুন পাঞ্জাম রিপ্লেস করছি। যার কারনে কাজ শেষ হতে আরও একদিন সময় লাগবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ