রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৮ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে গর্ত ধ্বসে আবারো শ্রমিকের মৃত্যু

কোম্পানীগঞ্জে গর্ত ধ্বসে আবারো শ্রমিকের মৃত্যু

নিউজটি শেয়ার করুন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: শাহ আরেফিন টিলায় থামছেনা শ্রমিকের লাশের মিছিল। চার দিনের ব্যবধানে আবারো গর্ত ধ্বসে বুধবার বিকালে শাহ আরেফিন টিলার মতিয়া টিলায় আক্কেল আলি (২৫) নামের এক শ্রমিক নিহত হয়েছে। নিহত আক্কেল আলি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার মো. মজনু মিয়ার ছেলে।

এরআগে গত শনিবার স্থানীয়রা দাবি করে শাহ আরেফিন টিলায় আরো ২ শ্রমিক গর্ত ধ্বসে মারা যায়। পরে গর্ত মালিকরা প্রভাবশালী হওয়ায় লাশ সরিয়ে ফেলা হয়েছে। এ বিষয়ে পুলিশ দাবি করছে শ্রমিকরা নিজদের মধ্যে মারামারি করে আহত হয়েছিল পরে তারা চিকিৎসা নিয়ে বাড়ি চলে যায়।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম জানান, নিহত শ্রমিকের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্থান্তর করা হবে। গর্ত মালিকের গ্রেফতার করতে পুলিশের একটি টিম মাঠে রয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন ব্যনার্জি বলেন, আমরা নিয়মিত অভিযান চলাচ্ছি গত মঙ্গলবার শাহ আরেফিন টিলায় ৮টি বোমা মেশিন ধ্বংস করা হয়েছে। কোম্পানীগঞ্জে সকল গর্ত মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ২০১৯ সালেই কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন কোয়ারীতে গর্ত ধ্বসে অন্তত ১৩ শ্রমিক নিহতের ঘটনা ঘটেছে ও একাধিক গর্ত ধ্বসের মত ঘটনা ধামাচাপা দেয়া হয়েছে এবং ৩০ জনের অধিক শ্রমিক আহত হয়েছে। উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান চলালেও আইনশৃঙ্খলা বাহিনীর রহস্যজনক ভূমিকার কারণে শ্রমিক নিহতে মত ঘটনা এড়ানো যাচ্ছেনা বলে স্থানীয়রা অভিযোগ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ