রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৮ পূর্বাহ্ন

ক্রাইস্টচার্চ বিমানবন্দরে টাইগারদের জন্য ছিল কঠোর নিরাপত্তা

ক্রাইস্টচার্চ বিমানবন্দরে টাইগারদের জন্য ছিল কঠোর নিরাপত্তা

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : আগেরদিনই চোখের সামনে ভয়াবহ ঘটনা ঘটে গেছে। চোখের সামনে দেখেছেন হত্যাযজ্ঞ। তিন-চার মিনিটের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। আজ তাদের দেশে ফেরার পালা। স্থানীয় সময় দুপুর ১২টায় ক্রাইস্টচার্চ বিমানবন্দর থেকে উড়াল দিয়েছেন তামিম-রিয়াদরা। গতকাল কোনো নিরাপত্তা ছাড়াই ঘটনাস্থলে উপস্থিত হলেও আজ ক্রিকেটারদের জন্য বিমানবন্দরে ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। কিন্তু মৃত্যুর কাছ থেকে ফিরে আসা ক্রিকেটারদের চোখেমুখে লেগে ছিল আতংক।

শুক্রবার ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে বন্দুকধারীর হামলায় অর্ধশতাধিক প্রাণহানির ঘটনায় বিদেশ সফরে ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ যদি সংবাদ সম্মেলনে পাঁচ মিনিট দেরি না করতেন, তাহলে হামলার সময় ওই মসজিদের ভেতরেই থাকতেন সবাই! তখন কী হতো সেটা ভাবলে গা শিরশির করে ওঠা স্বাভাবিক। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকালই বলেছেন, ভবিষ্যতে স্ট্যান্ডার্ড নিরাপত্তা না পেলে দলকে বিদেশ সফরে পাঠানো হবে না।

হোটেল রুম থেকে বিমানবন্দর পর্যন্ত সশস্ত্র পুলিশ বাহিনী ঘিরে রেখেছিল টাইগারদের। বিমানবন্দরেও ছিল বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। আজ রাত পৌনে ১১টার দিকে ক্রিকেটারদের দেশে ফেরার কথা। আসলে চিরশান্তির দেশ নিউজিল্যান্ডে এমন হামলার ঘটনা এই প্রথম। দেশটিতে অপরাধের সংখ্যাও প্রায় বিরল। শান্তির সূচকে বিশ্বের দুই নম্বরে থাকা নিউজিল্যান্ডে এমন হামলা তাই দেশটির জনগনকে হতবাক করে দিয়েছে। হতবাক করেছে বিশ্ববাসীকে। ধর্ম, বর্ণ এবং জাতিগত বিদ্বেষ বন্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শান্তিকামী মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ