বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৮:৪৩ পূর্বাহ্ন

ক্লাস বর্জন করে ১২তম দিনেও সিকৃবি শিক্ষার্থীদের আন্দোলন

ক্লাস বর্জন করে ১২তম দিনেও সিকৃবি শিক্ষার্থীদের আন্দোলন

নিউজটি শেয়ার করুন

সিকৃবি প্রতিনিধি :: ক্লাস বর্জন করে ১২তম দিনেও চার দফা দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অব্যাহত রেখেছে।

রবিবার দুপুর ১ টায় কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থীরা অনুষদ ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। দেড় শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে মিছিলটি পুরো বিশ্ববিদ্যালয়ের প্রদক্ষিণ করে এসে আবার অনুষদ ভবনের সামনে শেষ হয়।

এর আগে গত বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীরা গণস্বাক্ষর সহ স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরছেন না এবং আরো কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি দেন তারা।

কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান,”কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ থেকে দক্ষ কৃষি প্রকৌশলী তৈরির মূল লক্ষ্য যেখানে কৃষি যান্ত্রিকীকরণের মাধ্যমে কৃষিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং কৃষক পর্যায়ে কৃষিজ প্রযুক্তির পরিচয় করিয়ে দেওয়া। কিন্তু উপযুক্ত কর্মক্ষেত্র না পাওয়া ও সরকারি প্রতিষ্ঠানে সীমিত নিয়োগ কৃষি প্রকৌশলীদের বিদেশগামী কিংবা অন্য কর্মমুখী করে তুলেতে বাধ্য করছে। তাই কৃষি প্রকৌশলীদের বিসিএস টেকনিক্যাল ক্যাডার এর মাধ্যমে উপজেলা পর্যায়ে পদ সৃষ্টি করে কৃষক দোরগোড়ায় যাওয়ার সুযোগ করে দিতে সরকারের যেন মর্জি হয়। ”

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর থেকে টেকনিক্যাল কেডার ও কৃষি প্রকৌশলীদের জন্য স্বতন্ত্র উইং চালু সহ চার দফা দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে একাত্মতা পোষণ করে লাগাতার কর্মসূচী পালন করে আসছে তারা ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ