সোমবার, ২২ Jul ২০১৯, ০৬:১৬ পূর্বাহ্ন

ক্ষোভে-বিক্ষোভে উত্তাল চুনারুঘাট

ক্ষোভে-বিক্ষোভে উত্তাল চুনারুঘাট

নিউজটি শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি: চা শ্রমিক অমর তাতী হত্যাকারীদের বিচার দাবিতে উত্তাল হয়ে উঠেছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা। কাজ বন্ধ রেখে আন্দোলনে নেমেছে ৩টি বাগানের কয়েক হাজার নারী-পুরুষ চা শ্রমিক।

সোমবার (৮জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত দেউন্দি, গেলানিয়া ও রঘুনন্দন চা বাগানের শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে চুনারুঘাট শহরে আসে। পুরো শহর প্রদক্ষিণ শেষে মধ্য বাজার ও উপজেলা গেইটে পথসভা এবং মানববন্ধন করার চেষ্টা করলে পুলিশ তাদেরকে ফিরিয়ে দেয়।

সমাবেশে বক্তব্য রাখেন চা শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক নৃপেন পাল, আদিবাসী চা শ্রমিক ইউনিয়ন নেতা কাঞ্চন পাত্র, চা শ্রমিক নেতা ভুট্টু বুনার্জী, গেলানিয়া চা বাগান পঞ্চায়েত সাধারণ সম্পাদক প্রদীপ বুনার্জী, গেলানী চা বাগানের পঞ্চায়েত সভাপতি অমল ভৌমিক, দেউন্দি চা বাগানের পঞ্চায়েত সভাপতি প্রবীর বুনার্জী, অমৃত তাতী, নৃপেন বুনার্জী, আপন বাকতি, সজল চৌহানসহ বাগানের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তারা অবিলম্বে সকল খুনীদের আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী প্রদান করা হয়।

১৯ জুন রাতে দেউন্দি চা বাগানে ফাড়ি গেলানীয়া চা বাগানের নৈশ প্রহরী অমর তাতী দায়িত্ব পালনরত অবস্থায় দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পর পরই তার সাথে দায়িত্ব পালনকারী অপর দুই নৈশ প্রহরী উপজেলার হলহলিয়া গাজিপুর গ্রামের মৃত এখলাছ মিয়ার ছেলে জামাল মিয়া (৩৫) ও একই গ্রামের মরম আলীর পুত্র কবির মিয়া (৩২) পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের ছেলে প্রদীপ তাতী বাদী হয়ে চুনারুঘাট থানায় জামাল মিয়া ও কবির মিয়াসহ অজ্ঞাত কয়েক জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে- পুলিশ এঘটনা তদন্তে নেমে জানতে পারে নিহত অমরের শ্যালিকা মালতী তাতীর সাথে হলহলিয়া গাজীপুর গ্রামের আব্দুল আউয়ালের প্রেমের সম্পর্ক রয়েছে। পরে আউয়াল ও মালতীকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করা হয়।

আউয়াল ও মালতী তাদের প্রেমের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এ ঘটনার জের ধরেই একটি সংঘবন্ধ দল অমর তাতীকে হত্যা করেছে বলে পুলিশ দাবী করেছে। কিন্তু এ মামলার অপর দুই আসামী জামাল মিয়া ও কবির মিয়াকে গ্রেফতার করতে পারেনি।

এ বিষয়ে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আশরাফ জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ জোর তদন্ত চালিয়ে যাচ্ছে। শীঘ্রই অন্য অপরাধীরা গ্রেফতারের আওতায় চলে আসবে বলে আশাবাদী তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ