বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭:০৫ অপরাহ্ন

খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নেয়ার অনুরোধ

খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নেয়ার অনুরোধ

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :: অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসার জন্য দ্রুত ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়েছে বিএনপি। তবে পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতালের পাশাপাশি অ্যাপোলো হাসপাতালের নামও জানিয়েছেন বিএনপি নেতারা। এ বিষয়ে জেল কোড অনুযায়ী যা যা করা সম্ভব সরকার তা করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে সাক্ষাতের পর সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারারুদ্ধ আছেন। তার স্বাস্থ্যের অবনতি ঘটেছে। বিষয়টি নিয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের কাছে এসেছিলাম। আমরা তাকে অনুরোধ করেছি যে, দ্রুত বিশেষায়িত হাসপাতালে যেন তাকে চিকিৎসা দেয়া হয়। আমরা ইউনাইটেড হাসপাতাল যেটা তিনি পছন্দ করেন সেই হাসপাতালে নেওয়ার জন্য তাকে অনুরোধ করেছি।

ফখরুল বলেন, তিনি (স্বরাষ্ট্রমন্ত্রী) বলেছেন যারা দায়িত্বে আছেন মন্ত্রণালয়ের সচিব ও আইজি প্রিজনসহ অন্যান্যদের সাথে আলাপ করে সিদ্ধান্ত নিবেন। তিনি এও বলেছেন যে, বিশেষজ্ঞ চিকিৎসক যারা আছেন তাদের পরামর্শ নিয়ে ব্যবস্থা নেবেন।

কবে নাগাদ ব্যবস্থা নেবেন প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, সেটা সুনির্দিষ্টভাবে উনি কিছু বলেননি। বলেছেন যে, আজকেই ওই সভাটা করবেন।

বিকাল ৩টা থেকে ৩টা ৫০ পর্যন্ত সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চতুর্থ তলায় মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কক্ষে এই বৈঠক চলে। বৈঠকের এক পর্যায়ে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনও মন্ত্রীর কক্ষে প্রবেশ করেন।

এই সাক্ষাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ছিলেন।

তবে স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বিদেশে, মাহবুবুর রহমান ও গয়েশ্বর চন্দ্র রায় অসুস্থ থাকায় এবং আমীর খসরু মাহমুদ চট্টগ্রাম থেকে ঢাকা বিলম্বে পৌঁছানোর কারণে এই বৈঠকে উপস্থিত ছিলেন না বলে জানা গেছে।

সাংবাদিকদের সাথে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলার সময়ে বিএনপি খন্দকার মোশারররফ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান পাশেই ছিলেন।

এদিকে, বৈঠক শেষে বের হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, ‌‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল আমার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিল। তারা নিজেদের দলের চেয়ারপারসনের চিকিৎসার বিষয়ে আমাকে অনুরোধ করে গেছেন। উনি (ফখরুল) জানিয়েছেন তাদের চেয়ারপারসনের অসুস্থতার মাত্রা বেড়ে গেছে। তারা নিয়মমাফিক লিখিতভাবে খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে আবেদন করেছেন।’

আবেদনের বিষয়ে ব্যবস্থা নিতে সচিব ও আইজি প্রিজনকে দায়িত্ব দেওয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা বিশেষজ্ঞ চিকিৎসক (যারা আগে খালেদা জিয়ার চিকিৎসা করেছেন) ও সরকারি চিকিৎসকদের দিয়ে একটি বোর্ড গঠন করবেন। সেই বোর্ডের সুপারিশ অনুযায়ী ও জেল কোডের নীতিমালা অনুসরণ করে সর্বোচ্চ যতদূর সম্ভব সুবিধা তাকে (খালেদা জিয়া) দেওয়া যায় তা দেখা হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিএনপি নেতারা আগের মতো এবারও ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন। এর সঙ্গে তারা এবার অ্যাপোলো হাসপাতালের নামও বলেছেন।

আগেও খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে বিএনপি এমন দাবি জানিয়েছিল। এবারে সরকার কী ভূমিকা নেবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত বোর্ডের সুপারিশ অনুযায়ী আমরা সর্বোচ্চ ব্যবস্থা নেবো। দরকার পড়লে সরকারি হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা না থাকলে বোর্ডের সুপারিশ অনুযায়ী আমরা বেসরকারি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করবো।’

জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় ৫ বছরের দণ্ড নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দি আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

তিনি অসুস্থ হয়ে পড়ার পর এই মাসের শুরুতে তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। তার অসুস্থতা গুরুতর নয় বলে স্বাস্থ্য পরীক্ষার পর বোর্ড জানিয়েছেন। মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শে তার এক্সরে পরীক্ষা করতে গত ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়েছিলো। তবে সরকারের গঠিত এই মেডিকেল বোর্ড নিয়ে বিএনপির অনাস্থা রয়েছে।

গত ২৭ মার্চ ও ২২ এপ্রিল দুই দফায় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরীর প্রতিনিধিদল স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে এসেছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ