শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৪:৪৯ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে চিকিৎসা না দেয়া সরকারের গভীর চক্রান্ত: রিজভী

খালেদা জিয়াকে চিকিৎসা না দেয়া সরকারের গভীর চক্রান্ত: রিজভী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :  খালেদা জিয়াকে তার ব্যক্তিগত চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসাসেবা না দেওয়ার পেছনে সরকারের কোনো গভীর চক্রান্ত রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বেগম জিয়া দীর্ঘদিন ধরে ব্যক্তিগত চিকিৎসক দ্বারা যেসব চিকিৎসাসেবা পেতেন, সে সুযোগ থেকেও তিনি বঞ্চিত হচ্ছেন। মনে হচ্ছে- এর পেছনে সরকারের কোনো গভীর চক্রান্ত রয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে আমরা বারবার গভীর উদ্বেগ প্রকাশ করলেও কারাকর্তৃপক্ষ কোনো উদ্যোগই গ্রহণ করছে না। বরং স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে যথাযথ মর্যাদায় চিকিৎসা দেয়া হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য ডাহা মিথ্যাচার। সরকারি মেডিকেল বোর্ড দেশনেত্রীকে অর্থোপেডিক বেড দেয়াসহ যেসব চিকিৎসার সুপারিশ করেছিল, তা এখনও পর্যন্ত বাস্তবায়ন করা হয়নি। কারাগারে খালেদা জিয়ার কোনো চিকিৎসাই হচ্ছে না।

খালেদা জিয়ার জীবন নিয়ে গভীর শঙ্কা প্রকাশ করে রিজভী বলেন, খালেদা জিয়াকে কারাবন্দি করার পর থেকে কারাকর্তৃপক্ষ ও সরকার যে ধরনের আচরণ করেছে এবং তার চিকিৎসা নিয়ে যে টালবাহানা করছে, তাতে আমরা দেশনেত্রীর জীবন নিয়ে গভীর শঙ্কা প্রকাশ করছি। খালেদা জিয়া হাইকোর্ট থেকে জামিন পেলেও তার জামিন স্থগিত করাও ওই চক্রান্তেরই অংশ।

সরকার বেগম জিয়াকে এক ভয়াবহ পরিণতির দিকে ঠেলতে চক্রান্ত করছে বলে দাবি করে বিএনপির এ মুখপাত্র বলেন, খালেদা জিয়ার চিকিৎসা ও অসুস্থতা আড়াল করতে সরকার নানা ফন্দিফিকির করছে। এগুলো বন্ধ করে তার নিজস্ব চিকিৎসকদের দিয়ে চিকিৎসাসেবা প্রদান করা এবং অবিলম্বে দেশনেত্রীকে তার পছন্দানুযায়ী রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য আবারও জোর দাবি জানান বিএনপির এ নেতা।

বিএনপির এ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গুম-খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সাংবাদিকদের এড়িয়ে গেলেও একদিন প্রধানমন্ত্রীকে এর জবাব দিতেই হবে। বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম, খুন, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা ও নির্যাতন চালিয়ে আন্দোলন দমন করাযাবে না।

কোটা বাতিল করা নিয়ে ছাত্রদলের সাবেক এ নেতা বলেন, ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনের মুখে রাগান্বিত ও ক্ষুব্ধ প্রধানমন্ত্রী কর্তৃক চাকরিতে সম্পূর্ণ কোটা প্রত্যাহার করে নেওয়া এক ভয়ঙ্কর দুরভিসন্ধির অংশ। এখন এই দুরভিসন্ধির বাস্তবায়ন শুরু হয়েছে আন্দোলনকারী ছাত্রদের ওপর সরকারের বিপজ্জনক আক্রমণের ছোবলের মধ্য দিয়ে।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরওয়ার, প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সহপ্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ