রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৫:০৫ অপরাহ্ন

খালেদা জিয়াকে প্যারোলে মুক্তির পরিস্থিতি তৈরি হয়নি: হানিফ

খালেদা জিয়াকে প্যারোলে মুক্তির পরিস্থিতি তৈরি হয়নি: হানিফ

ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

রোববার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

হানিফ বলেন, সাধারণত দণ্ডপ্রাপ্ত কারও আত্মীয়স্বজন মারা গেলে তাকে শেষ দেখা, শেষকৃত্যের জন্য ও অসুস্থ হলে প্যারোলে মুক্তির বিষয়টি আসে। তবে আমার জানা মতে, খালেদা জিয়ার তেমন কোনো পরিস্থতি হয়নি।

আইনের প্রতি শ্রদ্ধাশীলরাই আইনি প্রক্রিয়ায় আসবে উল্লেখ করে হানিফ বলেন, প্যারোল আইনগত বিষয়, রাজনৈতিক নয়। এসময় বিএনপি নেতাদের আন্দোলনের বিষয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, তাদের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই।

অসুস্থ বিএনপি চেয়ারপারসনকে প্যারোলে মু্ক্তির দেওয়ার ব্যাপারে কয়েকদিন ধরেই রাজনৈতিক অঙ্গনে আলোচনা চলছে। আওয়ামী লীগ-বিএনপি নেতাদের মধ্যে থেকেও পাল্টাপাল্টি বক্তব্য এসেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শনিবার জামালপুরে এক অনুষ্ঠানে আবেদন করা হলে খালেদাকে প্যারোলে মুক্তি দেওয়ার ব্যাপারে চিন্তা ভাবনা করা হবে বলে জানিয়েছেন। রোববার সকালে খালেদার আইনজীবী খোন্দকার মাহবুব হোসেন বলেন, রাজনৈতিক সদিচ্ছা থাকলে সরকার খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে পারে।

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত পহেলা এপ্রিল তাকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ