মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৩:২৪ পূর্বাহ্ন

খালেদা জিয়ার মুক্তি নির্ভর করছে সরকারের সদিচ্ছার ওপর: মওদুদ

খালেদা জিয়ার মুক্তি নির্ভর করছে সরকারের সদিচ্ছার ওপর: মওদুদ

ব্যারিস্টার মওদুদ আহমদ— ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সরকারের ‘সদিচ্ছা’র ওপর নির্ভর করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বিএনপির স্থপতি প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর উত্তর কাফরুল বিএনপির উদ্যোগে কাজীপাড়ায় দুস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, সরকারের সদিচ্ছার ওপর খালেদা জিয়ার মুক্তি নির্ভর করছে। সরকারের রাজনৈতিক প্রভাবে তার জামিন হচ্ছে না।

আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার জামিন না হলে আন্দোলনেই তার মুক্তি আনতে হবে বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

মওদুদ আহমদ বলেন, ‘আজকে আমাদের দেশে বহুদলীয় গণতন্ত্র নাই, আইনের শাসন নাই, বিচার বিভাগের স্বাধীনতা নাই। জনগণ গণতন্ত্র হারিয়েছে। ভিত্তিহীন মামলায় খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার জামিনের ব্যাপারে অনেক চেষ্টা করা হলেও সরকারেরে সদিচ্ছার অভাবে তিনি এখন পর্যন্ত কারাবন্দি আছেন। আজকে না হোক কালকে তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন, তিনি তাদের মাঝে ফিরে আসবেন এবং বাংলাদেশে আবার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।’

ব্যারিস্টার মওদদু বলেন, ‘বিএনপির অনেক নেতাকর্মী এখনো নিরুদ্দেশ, এখনো ভয়ে তারা পালিয়ে বেড়াচ্ছেন, এখনো তারা সামনে আসতে পারেন না। অনেক নেতাকর্মী রাতে বাড়িতে থাকতে পারেন না। দেশের এই অবস্থার অবসান চাই। আসুন দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গড়ে তুলি, একটি গণতান্ত্রিক সংস্কৃতি গড়ে তুলি এবং একটা সহনশীল সমাজ ব্যবস্থা কায়েম করি।’

উত্তর কাফরুল বিএনপির সভাপতি আখতার হোসেন জিল্লুরের সভাপতিত্বে আলোচনা সভায় ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, উত্তর কাফরুল বিএনপির যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি বক্তব্য দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ