মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:৪৩ পূর্বাহ্ন

খোয়াই নদীতে পুড়ানো হল ২ ড্রেজার মেশিন

খোয়াই নদীতে পুড়ানো হল ২ ড্রেজার মেশিন

নিউজটি শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি:খোয়াই নদীতে মাটিচাপায় শ্রমিক নিহতের ঘটনার পর এবার নতুন করে অভিযানে নেমেছে প্রশাসন। প্রথম দিনের অভিযানে নেমেই ২টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় আরো দু’টি মেশিন বিকল করে দেয়াসহ নানা উপকরণ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে শহরের যশেরআব্দা এলাকায় অভিযান পরিচালনা করেন হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসিন আরাফাত রানা ও আনিসুর রহমান খান।

স্থানীয় সূত্রে জানা যায়, খোয়াই নদীর বিভিন্ন অংশ থেকে দীর্ঘদিন ধরে প্রকাশ্যে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল প্রভাবশালীরা। বিভিন্ন সময় মোবাইল কোর্ট পরিচালনা করলেও থামানো সম্ভব হয়নি তাদেরকে। শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সেখানে মাটিচাপা পড়ে জনি মিয়া (২২) নামে এক শ্রমিক নিহত এবং আরো ৫ জন আহত হন। বিষয়টি নজরে আসলে জেলা প্রশাসনের পক্ষ থেকে রবিবার মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রানা জানান, অভিযানকালে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় দু’টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস, দু’টি মেশিন বিকলসহ বেশকিছু উপকরণ জব্দ করা হয়। পরে খোয়াই নদীর শহরতলীর মাছুলিয়া অংশ মোবাইল কোর্ট পরিচালনা করলেও ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। অপরদিকে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবৈধভাবে গড়ে উঠা ভ্রাম্যমাণ ব্যবসা প্রতিষ্ঠানগুলো অপসারণ করা হয় বলেও জানান তিনি। অভিযানকালে হবিগঞ্জ সদর মডেল থানার একদল পুলিশ সাথে ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ