বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৭:২৩ অপরাহ্ন

গুজব ও সন্ত্রাসবাদ প্রতিরোধে ইমামদের ভূমিকা রাখতে হবে

গুজব ও সন্ত্রাসবাদ প্রতিরোধে ইমামদের ভূমিকা রাখতে হবে

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: গুজব, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে জনসচেতনতা গড়ে তুলতে ইমামবৃন্দ সহ সমাজের সবাইকে স্বঅবস্থান থেকে কাজ করে যেতে হবে। আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশে এখন দরিদ্রতার ১৬% যা ১৯৯১ সালে ছিলো ৫৭%। আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ ও বিশ্বে সবজি উৎপাদনের দিক দিয়ে চতুর্থ অবস্থানে।

দিন দিন বিভিন্ন ভাবে জমির পরিমাণ কমে আসলেও জনসংখ্যার আধিক্যে নিয়েও দেশ ভালো অবস্থানে। এ রকম অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১ সালে আমরা উন্নত দেশ হয়ে উঠার স্বপ্ন সফলতা অর্জন করবে।

ইমামগণ সমাজে সম্মানজনক অবস্থানে রয়েছেন। তাঁদের কথায় জনগণ সহজেই অনুপ্রাণিত হয়, তাই দেশ বিরোধী সকল অপতৎপরতা প্রতিরোধ ও দেশের অগ্রযাত্রা নিশ্চিত করতে নিজ অবস্থান থেকে আমাদের সকলকেই সরকারকে সহায়তা করে যেতে হবে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তাহমিদুল ইসলাম মঙ্গলবার (৩০ জুলাই) ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে গুজব, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে জনসচেতনতা ইমাম সমাজের করণীয় এবং ৪৫ দিন ব্যাপী নিয়মিত ইমাম প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় এতে বিশেষ অতিথির বক্তব্যে এসএমপির উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ বলেন- জঙ্গীবাদ সন্ত্রাস, মাদক ও গুজব প্রতিরোধে ইমামদের কুরআন ও হাদিসের নির্দেশনা সমাজে বাস্তবায়ন করতে হবে। ইমামদেরকে সমাজ উন্নয়ন, মানব সেবা, জনকল্যাণ বিষয়ক কুরআনের আয়াত ও হাদিস ব্যাপক ভাবে ছড়িয়ে দিতে হবে।

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন- প্রশিক্ষণলব্দ জ্ঞান কাজে লাগিয়ে ইমামদের স্বাবলম্বী হতে হবে। কোমলমতি শিশুরা যাতে সহনশীল ও স্বাবলম্বী হয়ে ওঠে সে ব্যাপারে সচেতন থাকতে হবে। যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. আলাউদ্দিন বলেন – জঙ্গীবাদ সন্ত্রাস, মাদক ও গুজব প্রতিরোধে অবদান রাখার পাশাপাশি কর্ম সংস্থান সৃষ্টির প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে।

দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে বিশেষ দৃষ্টি রাখতে হবে। এর আগে স্বাগত বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ বলেন- ইসলামের প্রচার-প্রসারের পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশন দেশের উন্নয়নে বিশেষ অবদান রেখে যাচ্ছে। এসময় তিনি ইমামবৃন্দকে গুজব সহ দেশ বিরোধী সকল ধরণের অপতৎপরতার বিরুদ্ধে কাজ করে যাওয়ার আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার সৈয়দ ফখরুল ইসলাম ও ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের সহকারী পরিচালক মো. আনোয়ারুল কাদিরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা শাহিদ হাতেমী এতে ইমামদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাওলানা আতাউর রহমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ