শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১২:১৩ অপরাহ্ন

গুজব-গণপিটুনি ঠেকাতে মাঠে নামছে আনসার বাহিনী

গুজব-গণপিটুনি ঠেকাতে মাঠে নামছে আনসার বাহিনী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:পদ্মা সেতু নির্মাণে মাথা লাগবে বলে যে ধরনের গুজব ছড়ানো হচ্ছে- তা প্রতিরোধ করতে মাঠে নামছে আনসার বাহিনীর ৬১ লাখ সদস্য।

এ লক্ষ্যে জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ১২ হাজার ৮৮ জন কমান্ডারকে নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

তিনি জানান, এ কমান্ডারদের নেতৃত্বে মাঠপর্যায়ে সচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করবে আনসার বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার রাজধানীর খিলগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেন, কুসংস্কার থাকলে গুজব ছড়ায়। পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দেয়ার জন্য গ্রাম পর্যায়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে আনসার কমান্ডারদের কাছে বার্তা পাঠানো হয়েছে। এই বার্তা পেয়ে পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দিতে আনসার সদস্যরা জনসাধারণকে সচেতন করবেন।

তিনি বলেন, আনসার ও ভিডিপি সদস্যের উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আগে থ্রি নট থ্রি রাইফেল ব্যবহার করা হতো। এখন নতুন ৩০ হাজার অস্ত্র এই বাহিনীর জন্য আনা হয়েছে। আরও ২০ হাজার অস্ত্র আনা হবে।

তিনি জানান, দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা দিচ্ছেন আনসার ব্যাটালিয়নের সদস্যরা। এ ছাড়া ট্রাফিক পুলিশের সঙ্গেও কাজ করছেন আনসার সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ