মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৯:০২ পূর্বাহ্ন

গুলিস্তানে হামলায় আইএস দায় স্বীকারের বিষয়টি পরীক্ষা হচ্ছে’

গুলিস্তানে হামলায় আইএস দায় স্বীকারের বিষয়টি পরীক্ষা হচ্ছে’

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:রাজধানীর গুলিস্তানে সোমবার পুলিশের তিন সদস্যের ওপর ককটেল হামলার ঘটনায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকারের খবর প্রকাশ করেছে সাইট ইন্টেলিজেন্স। এ বিষেয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, উগ্রবাদ ইস্যুকে কেন্দ্র করে কোনো মহল উদ্দেশ্য হাসিলের জন্য এ কাজ করেছে কি না- তা খতিয়ে দেখা হচ্ছে।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ককটেল হামলায় আহত তিন পুলিশ সদস্যকে দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, গুলিস্তানে যে ককটেল বিস্ফোরণ হয়েছে, তা সাধারণ কোনো ককটেল নয়, অনেক শক্তিশালী ছিল। কাউন্টার টেরোরিজম বিস্ফোরণের ধরণ, আহতের ধরণসহ প্রয়োজনীয় এভিডেন্স সংগ্রহ করছে। এ ঘটনায় যে-ই জড়িত থাকুক না কেনো, তাকে আইনের আওতায় আনা হবে। উগ্রবাদ ইস্যুকে কেন্দ্র করে কোনো মহল উদ্দেশ্য হাসিলের জন্য এই কাজটি করেছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাটি নিয়ে ইসলামিক স্টেটের (আইএস) দায় স্বীকারের বিষয়টিও পরীক্ষা করা হচ্ছে। অন্য কেউ আইএসের নাম দিয়ে প্রচারণা চালাচ্ছে কি-না, তা-ও দেখা হচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, আইএস যে ক্লেইম করেছে তা তাদেরই বা অন্য কেউ প্রতারণামূলক এ ধরনের পোস্ট দিয়েছে কি না-তা আমাদের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অ্যান্টি টেরোরিজম বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখছেন।

সোমবার রাতে রাজধানীর গুলিস্তানে ককটেল বিস্ফোরণে ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম ও লিটন এবং কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিক আহত হন। ককটেল বিস্ফোরণের পাঁচ ঘণ্টা পর এক টুইট বার্তায় সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায়, গুলিস্তানে পুলিশের তিন সদস্যের ওপর আইএস সদস্যরা ককটেল নিক্ষেপ করেছে। গুলশানের হলি আর্টিজান হামলায় পর এবার দ্বিতীয়বারের মতো বাংলাদেশে সংঘটিত কোনও হামলায় আইএস এর দায় স্বীকারের খবর পাওয়া গেল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ