মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:৩৩ পূর্বাহ্ন

গোলাপগঞ্জের সড়কে বড়বড় গর্ত, সংষ্কারে নেই কি কোন অর্থ?

গোলাপগঞ্জের সড়কে বড়বড় গর্ত, সংষ্কারে নেই কি কোন অর্থ?

নিউজটি শেয়ার করুন

গোলাপগঞ্জ সংবাদদাতা :  গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর মোকামবাজার থেকে পুরকায়স্থবাজার রাস্তার এখন বেহাল দশা। এলাকাবাসীর অভিযোগ সড়কের করুণ দশা হলেও দেখার যেন কেউ নেই। ভূক্তভোগীরা জানান দীর্ঘদিন ধরে কোন রকম সংস্কার কাজ না হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে এ অঞ্চলে স্কুল কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীসহ সাধারণ জনগনকে যানবাহনে চলাচল করতে বাড়তি টাকা গুণতে হচ্ছে।

বুধবার সরেজমিনে দেখা যায়, ভাদেশ্বর মোকামবাজার থেকে পুরকায়স্থবাজার পর্যন্ত অনেক জায়গায় পিচ ডালাই উঠে গিয়ে বড়বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তার মধ্যে সুষ্ট গর্তে বৃষ্টির পানি জমে চলাচলে ঝুকি ও দূরগন্ধ ছড়াচ্ছে এলাকার পরিবেশে। পশ্চিমভাগ এলাকায় যানবাহন চলেনা।

বর্তমানে এ রাস্তায় সাধারণ মানুষের চলাচলও অনুপযোগী হয়ে পড়েছে। অনেক সময় বাড়তি ভাড়া দিয়েও গাড়ী না পেয়ে পায়ে হেঁটে মাইলের পর মাইল চলাচল করতে হয়। অথচ এই রাস্তা দিয়ে প্রতিদিন ভাদেশ্বর মহিলা কলেজ, ভাদেশ্বর সলিমা খানম বালিকা উচ্চ বিদ্যালয়, ভাদেশ্বর মকবুল আহমদ আইডিয়াল একাডেমী, ভাদেশ্বর মডেল ফাযিল মাদ্রাসা, ভাদেশ্বর হাফিজিয়া মাদ্রাসা, ভাদেশ্বর আলহেরা হফিজিয়া মাদ্রাসা,
ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতশত শিক্ষার্থীসহ লোকজন যাতায়াত করে। বিশেষ করে স্কুল কলেজের শিক্ষার্থীদের সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। সামান্য বৃষ্টিতে রাস্তায় পানি জমে শিশু ও বয়স্কদের যাতায়াত অসম্ভব হয়ে পড়ে ।

হাছান আহমদ নামে স্থানীয় এক অধিবাসী জানান রাতের বেলা চলতে গিয়ে গর্তে পড়ে প্রতিদিন কত পথচারী দূর্ঘটনার শিকার হচ্ছেন তার হিসেব কে রাখে।
আলা উদ্দিন নামে পুরকায়স্থবাজার এলাকার এক অধিবাসী জানান অনেকবার ঠিকাদার রাস্তার মাফঝোক নিয়ে গেলেও রাস্তাটি এখনও সংস্কারে কোনো কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি। দীর্ঘ দিন ধরে রাস্তা সংস্কার না হওয়ায় এবং পানি নিস্কাসন ব্যবস্থা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে তিনি জানান।

উপজেলার প্রধান প্রধান সড়কের উন্নয়ন হলেও মফস্বল এলাকার দুরবস্থা দেখার যেনো কেউ নেই। রাগে দুঃখে কেউ কেউ বলছেন পিচের অবশিষ্ট ডালাই তুলে মাটির রাস্তা করে দিয়ে দিলে ভাল হয়।

এ ব্যপারে জনপ্রতিনিধি ও উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন স্থানীয় জনগণ। এলাকাবাসীর দাবি যত দ্রুতসম্ভব অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করে জনদূর্ভোগ লাঘব করা হোক। এব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান বলেন রাস্তা সংস্কারের জন্য স্কিম ঢাকায় পাঠানো হয়েছে। অনুমোদন হলে রাস্তার সংস্কার কাজ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ