রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ১১:২৪ পূর্বাহ্ন

গ্রেপ্তারের ভয়ে আত্মহত্যা করলেন পেরুর সাবেক প্রেসিডেন্ট

গ্রেপ্তারের ভয়ে আত্মহত্যা করলেন পেরুর সাবেক প্রেসিডেন্ট

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক :দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার এড়াতে পেরুর সাবেক প্রেসিডেন্ট অ্যালান গার্সিয়া আত্মহত্যা করেছেন। গ্রেপ্তারের আগ মুহূর্তে নিজের মাথায় ছোড়া গুলিতে আহত হলে তাকে রাজধানী লিমার একটি হাসপাতালে ভর্তি করার পর তিনি সেখানে মৃত্যু বরণ করেন। খবর বিবিসি।

বুধবার (১৭ এপ্রিল) ভোরে লিমায় গার্সিয়ার বাসভবনে তাকে গ্রেপ্তার করতে যায় দেশটির পুলিশ কর্মকর্তারা। আর তখনই নিজেকে গুলি করেন ৬৯ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট।

খবরে বলা হয়েছে, ঘুষ গ্রহণের মামলা তদন্তের স্বার্থে গত নভেম্বরে গার্সিয়ার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে পেরুর একটি আদালত। পরে তিনি লিমায় উরুগুয়ের দূতাবাসে গিয়ে রাজনৈতিক আশ্রয় চান। তবে তার সেই আবেদন প্রত্যাখান করা হয়।

টুইটারে এক পোস্টে বর্তমান প্রেসিডেন্ট ভিজকারা সাবেক প্রেসিডেন্টের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

১৯৮৫ থেকে ১৯৯০ এবং ২০০৬ থেকে ২০১১ পর্যন্ত দুই মেয়াদে পেরুর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন অ্যালান গার্সিয়া। দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্টের দায়িত্ব পালনের সময় ব্রাজিলের নির্মাণ প্রতিষ্ঠান ওদেব্রেচেটের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

তদন্তকারীদের দাবি, রাজধানীতে একটি মেট্রো লাইন নির্মাণের সময় ঘুষ নিয়েছিলেন তিনি। ওদেব্রেচেট স্বীকার করে নিয়েছে ২০০৪ সাল থেকে পেরুতে তারা প্রায় ৩ কোটি মার্কিন ডলার ঘুষ দিয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে গার্সিয়ার দাবি রাজনৈতিক নিপীড়নের শিকার হয়েছেন তিনি। গত মঙ্গলবার এক টুইট বার্তায় তিনি দাবি করেছেন তার বিরুদ্ধে কোনো প্রমাণ নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ