বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫১ পূর্বাহ্ন

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিদর্শনে সিসিক মেয়র আরিফ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিদর্শনে সিসিক মেয়র আরিফ

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: সিলেট সিটি কর্পোরেশনের সার্বিক উন্নয়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সহযোগিতা করবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আবু জায়েদ মো. নাসির উদ্দিনের আমন্ত্রনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে যান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুর হক চৌধুরী।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে ফুল দিয়ে সম্মাননা জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন। পরে তারা এক সৌজন্য বৈঠকে বসেন। বৈঠকে সিলেট ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উন্নয়ন ও সম্প্রসারণের জন্য যৌথ উদ্যোগে কাজ করতে সম্মতি প্রকাশ করেছেন দুই মেয়র। এসময় তারা দুই সিটি কর্পোরেশনের সার্বিক উন্নয়ন কর্মকান্ড বিষয়ে কথা বলেন।

বৈঠক শেষে এক বিশেষ মধ্যাহ্নভোজে যোগ দেন সিসিক মেয়র। পরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে শুভেচ্ছা সম্মাননা ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন। এর আগে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাম্পিং গ্রাউন্ড সহ বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন।

এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে সিসিক মেয়র বলেন, চট্টগ্রামের সাথে সিলেটের মানুষের সম্পর্ক দীর্ঘ দিনের। সিলেটের ধর্মীয় আচার ও কৃষ্টির সাথে চট্টগ্রামের মানুষের রয়েছে নিবিড় বন্ধন। সিলেট এবং চট্টগ্রামের মধ্যে ভৌগলিক, সামাজিক এবং ব্যবসায়িক যে সম্পর্ক রয়েছে তা কাজে লাগিয়ে যৌথ উদ্যোগে দুই সিটি কাজ করে যাবে। এসময় চট্ট্রগ্রাম সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিনকে সিলেট সফরের আমন্ত্রন জানান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন বলেন, ১২ আউলিয়ার দেশ চট্টগ্রামের সাথে হযরত শাহ্জালাল (রহ.) এর পূণ্যভূমি ৩৬০ আউলিয়ার দেশের মানুষের একটি আত্মিক সম্পর্ক রয়েছে। সামাজিক, ধর্মীয় ও আচার-আচরণের দিক দিয়ে সিলেট এবং চট্টগ্রামের মধ্যে অনেক মিল রয়েছে উল্লেখ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন বলেন, কমিটমেন্টের দিক দিয়ে চট্টগ্রাম ও সিলেটের মানুষ যেমন দৃঢ়চেতা তেমনিভাবে এ দু’অঞ্চলের মানুষের মনও অনেক বড়। তিনি কিছুদিনের মধ্যে সিলেট সফর করবেন বলে সিসিক মেয়রকে আশ্বস্থ করেন।

উল্লেখ্য গত সোমবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিনের আমন্ত্রনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী চট্টগ্রামে যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ