বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০১:৪৫ পূর্বাহ্ন

চাপের ঊর্ধ্বে থেকে উপজেলায় দায়িত্ব পালন করতে হবে: মাহবুব তালুকদার

চাপের ঊর্ধ্বে থেকে উপজেলায় দায়িত্ব পালন করতে হবে: মাহবুব তালুকদার

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কর্মকর্তাদের যেকোনো ধরণের চাপের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার।তিনি বলেছেন, কোনো নির্বাচনেই শিথিলতার সুযোগ নেই।

রোববার আগারগাঁও ইটিআই ভবনে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ এবং ইভিএম ব্যবহারের মাধ্যমে ভোটগ্রহণ শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বিবেকের কাছে দায়বদ্ধ থেকে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচন কমিশনের সম্মান, মর্যাদা অক্ষুণ্ণ রাখতে আপনাদের সাহসিকতার সঙ্গে এবং নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে দায়িত্ব পালন করতে হবে। মনে রাখবেন সুষ্ঠু নির্বাচন আমাদের দেশপ্রেমের অভিব্যক্তি।

স্থানীয় সরকার নির্বাচনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, দেশের গণতন্ত্রের অভিযাত্রায় স্থানীয় সরকার নির্বাচনের গুরুত্ব অনেক।তাই এই নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে আপনাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

একাদশ সংসদ নির্বাচনের অভিজ্ঞতা কাজে লাগানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, সংসদ নির্বাচনের অভিজ্ঞতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কাজে লাগানো হবে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়টি উল্লেখ করে মাহবুব তালুকদার বলেন, উপজেলা নির্বাচনে ইভিএম বা নির্বাচনে প্রক্রিয়ায় আধুনিক প্রযুক্তি ব্যবহার একটি নতুন বিষয়। ভোটকেন্দ্রে সশস্ত্র বাহিনীর কারিগরি সহায়তা প্রদানও ইভিএমে ডেমো ও মক ভোটিং সম্পর্কে ধারণা আপনাদের জ্ঞানের পরিধিকে বহু বিস্তৃত করবে বলে আমি আশা করি।

যেকোনো ধরণের বিভ্রান্তি দূর করার বিষয়ে তাগিদ দিয়ে কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, কোনো বিষয়ে যদি কারো বিভ্রান্তি থাকে, তাহলে আপনারা যাদের প্রশিক্ষণ দেবেন তাদের মধ্যে সেই বিভ্রান্তি সঞ্চারিত হওয়ার আশঙ্কা রয়েছে। এমন অবস্থা কোনোভাবেই কাম্য নয়।

মোস্তফা ফারুকের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ