মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১০:০০ পূর্বাহ্ন

“চীনে নয়, মাদ্রিদেই থাকছেন বেল”

“চীনে নয়, মাদ্রিদেই থাকছেন বেল”

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:গ্যারেথ বেলকে চীনা ক্লাবের কাছে বিক্রি করে দেয়ার সব প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছিল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্রীড়া দৈনিক দ্য মার্কা ও স্পোর্ত শনিবার জানায়, বেলের নতুন ঠিকানা হতে যাচ্ছে চাইনিজ সুপার লীগের দল জিয়াংসু সুনিং। বলা হচ্ছিল জিয়াংসুতে তার সাপ্তাহিক বেতন হবে ১.২ মিলিয়ন ইউরো! তবে গতকাল বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসি নিশ্চিত করে, বেলের দলবদলের সিদ্ধান্ত বাতিল করেছে রিয়াল। ফলে চলতি মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকছেন ওয়েলসের ৩০ বছর বয়সী এই উইঙ্গার। গত ২১শে জুলাই বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচের পর রিয়ালের ফরাসি কোচ জিনেদিন জিদান বলেন, ‘আমি চাইনা বেল আর একদিনও এই ক্লাবে থাকুক। সে চলে গেলেই বরং সবার জন্য ভালো হবে।’ ওই ম্যাচে বেলকে মাঠেও নামাননি জিদান। যদিও পরে দাবি করেন, বেল নিজেই খেলতে চাননি। এরপর আর্সেনালের বিপক্ষে ম্যাচে খেলেন বেল।
ওই ম্যাচে একটি গোলও করেন তিনি। ম্যাচের পর জিদানের মন্তব্য ছিল, ‘গোল করলেও কোনো কিছুই পরিবর্তন হবে না।’ এরপরই তার চাইনিজ ক্লাবে যোগ দেয়ার কথা সংবাদ মাধ্যমে আসে। শেষ পর্যন্ত নাটকীয়ভাবে সব কিছু বদলে গেল। ২০১৩ সালে দলবদল বাজারে রেকর্ড গড়ে (১০০ মিলিয়ন ইউরো) ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন বেল। রিয়ালের হয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতায় ২৩১ ম্যাচে ১০২ গোল করেছেন বেল। জিনেদিন জিদানের দুই মেয়াদে ৯০ ম্যাচে তার গোল ৪১টি।
সেই হার্ভেকে দলে ভেড়ালো লিভারপুল
গত মে’তে ফুলহামের জার্সিতে মাত্র ১৬ বছর ৩০ মাস বয়সে ইংলিশ প্রিমিয়ার লীগে অভিষেক হয় হার্ভে ইলিয়টের। উলভারহ্যাম্পটনের বিপক্ষে বদলি নেমে ইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হন এই ইংলিশ মিডফিল্ডার। সেই হার্ভেকে গতকাল দলে ভিড়িয়েছেন ঐতিহ্যবাহী ক্লাব লিভারপুল । গতকাল নাপোলির বিপক্ষে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে লিভারপুলের একদাশে থাকার কথা হার্ভের। তবে বয়স ১৭ পূর্ণ না হওয়া পর্যন্ত অলরেডদের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করতে পারবেন না তিনি। উদীয়মান এই মিডফিল্ডারের ওপর নজর রেখেছিল রিয়াল মাদ্রিদ, প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি), ম্যানচেস্টার সিটির মতো ক্লাবগুলো। তবে হার্ভের পছন্দের তালিকায় শীর্ষে ছিল লিভারপুল। গতকাল আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হওয়ার পর তিনি বলেন, ‘ছোটবেলা থেকেই লিভারপুলকে সাপোর্ট করতাম। এখন তাদের একজন সদস্য আমি। এটা স্বপ্ন পূরণ হওয়ার মতোই। রেডদের জার্সিতে খেলতে তর সইছে না আমার।’
হার্ভের আগে নেদারল্যান্ডসের ১৭ বছর বয়সী ডিফেন্ডার সেপ ভ্যান ডেন বার্গকে কেনে লিভারপুল। অলডেরদের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ উদীয়মানদের প্রতি নজর দিচ্ছেন। ক্লপ জানিয়েছেন, হার্ভেই শেষ নয়। আরো খেলোয়াড় কিনবে লিভারপুল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ